1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৬ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বিরোধী দল সমন্বয় বুঝে না- এমপি দিলীপ

কাজী মেহবুব ইয়াছিন সৃজন | বর্তমানকণ্ঠ ডটকম:
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

নরসিংদী-২ পলাশ থেকে নির্বাচিত সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খাঁন দিলীপ এমপি বলেছেন, বিএনপি তথা আমাদের বিরোধীদল কোন সমম্বনয় বুঝে না। তারা মানুষকে ভুলবুঝিয়ে বিভ্রান্ত তৈরী করেন। তিনি আজ বৃহস্পতিবার বিকেলে তার নির্বাচনী এলাকা পলাশ উপজেলার মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় একথা বলেন।

ভগীরাথপুর শাহী ঈদগা মাঠে মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম খাঁনের সভাপতিত্বে ও মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মাহবুবুল হাসানের সার্বিক তত্ত্বাবধানে এই অনুষ্ঠানে এমপি দিলীপ প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, আজ সারা পৃথিবীতে অর্থনৈতীক মন্দা যাচ্ছে। তা আমরা/আপনারা উপলব্ধি করতে পারছি। এর কারণ হলো করোনাকাল অত্যন্ত দুঃসময় ছিলো আমাদের। আর আমাদের বিরোধী দল প্রচার করছিল, বাংলাদেশে রাস্তাঘাটে মানুষ পড়ে মরে থাকবে। কোন লাশ দাফন করার লোকও থাকবে না। আমরা আতঙ্কগ্রস্ত হয়ে গিয়ে ছিলাম, এছাড়া সাধারণ মানুষ আতঙ্কগ্রস্থ হয়ে পরে। এই অর্থনৈতীক মন্দা কাটতে না কাটতেই আবার শুরু হলো রাশিয়া ইউক্রেন যুদ্ধ। এই যুদ্ধের কারণে আবার অর্থনীতির উপরে চাপ সৃষ্টি হয়েছে। আমরা মনে করি এগুলো সব কিছুই সাময়িক অসুবিধা যা শুধু বাংলাদেশে নয় তা সারাবিশ্বে। তা আমাদের বিরোধীদল মেনে নিতে পারছে না।

এমপি আরও বলেন, আজকে বাংলাদেশের চেয়ে বিশ্বের অন্যান্য দেশে অনেক করুণ অবস্থা। ইতো মধ্যে আমরা শ্রীলঙ্কার কথা জানি, আমাদের স্বাধীনতা বিরোধী চক্রে যে দেশের অঙ্গরাজ্য আমাদের বানাতে চাই ছিলো। সেই পাকিস্তানের খোঁজ নিয়ে দেখেন তারা কেমন দুঃসময় পার করছেন। অতএব সেই তুলনাই আমরা বাংলাদেশে মানুষ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক ভালো আছি, শান্তিতে আছি।

এমপি দিলীপ আরও বলেন, কিছুদিন আগে বর্তমান জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি হয়েছে। আর বিরোধীদল এটা নিয়ে রেডিও, টেলিভিশন, পত্রিকা গরম করে রেখেছে। কিন্তু তারা বাস্তবতাকে উপলব্ধি করতে পারে নাই। আর কেন জ্বালানী তেলের দাম বাড়ানো হল, এ বিষয়ে তিনি হাজারো মানুষের মাঝে বক্তব্যে তা তুলে ধরেন, বিদেশ থেকে আমরা আমাদের ট্যাক্সের টাকায় তেল কিনে আনি, আর এই তেল ৮০ থেকে ৯০ টাকা বিক্রি হতো বাংলাদেশে। আর আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে তেল বিক্রি হয় ১২০টাকা। যে তেল আমাদের টাকায় কিনা হয় সেই তেল বর্ডার দিয়ে চলে যায় ভারতে। লাভবান হয় ভারত টাকা যায় আমাদের। এই জন্যই তেলের দামকে ভারতের সাথে সমন্বয় করা হয়েছে। এই সমন্বয় কথার অর্থ বুঝতে পারেনী বিরোধীদল তারা মানুষকে ভুল বুঝিয়ে যাচ্ছে। যখন বিশ্ববাজার স্থিতিশীল হবে, তখন দামকে সমন্বয় করে আগের জায়গায় তেলের দাম নিয়ে আসা হবে বলে আমাদের জননেত্রী শেখ হাসিনা ঘোষনা করেছেন।

এমপি আরও বলেন, তেল যে ভাবে যাওয়া ধরছিলো, সেটা এই মূহুর্তে থামাতে না পারলে, আমরাও কিন্তু শ্রীলংঙ্কা হইতাম বা পাকিস্তান হইতাম। তেলের দামে বিভ্রান্ত হওয়ার কিছু নেই, দুঃখ পাওয়ার কিছু নেই, সাময়িক অসুবিধে হতেই পারে। তেলের দাম বাড়ানো হয়েছে, জণগনের শান্তি আর ভালোর জন্য।

এই শোক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও ঘোড়াশাল পৌর মেয়র মোঃ আল-মুজাহিদ হোসেন তুষার, পলাশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জিনারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম গাজী, মাধবদী থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক পবিত্র রঞ্জন দাস মহাদেব প্রমূখ।

আওয়ামী যুবলীগ নেতা মোঃ আমীর হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ডাংঙ্গা ইউপি চেয়াম্যান সাবেরুল হাই, পাঁচদোনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান, আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দিন ভূইয়া রিপন, মেহেরপাড়া ইউপি চেয়ারম্যান আজহার অমিত প্রান্ত, পাঁচদোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাসুম বিল্লাহ, মুক্তাদিন ডাইং এর এমডি আলহাজ্ব জাকির হোসেন ভুইয়া, ব্রাদার্স ডাইং এম,ডি হাজী মোঃ আইয়ুব আলী, নরসিংদী চেম্বার অব কার্মাসের পরিচালক হাজী মোতালিব হোসেন, আওয়ামীলীগ নেতা হাজী মতিউর রহমান, হাজী মকবুল হোসেন সহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, মহিলালীগ ও অংঙ্গ সংঘঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থীত ছিলেন।

এসময় বক্তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনে পলাশের মাটি ও মানুষের নেতা দিলীপ-পোটনের ইমেজকে কাজে লাগিয়ে সুযোগ সন্ধানীরা যেন ফায়দা লুটতে না পারে সেদিকে খেয়াল রেখে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অনুরোধ জানান বক্তারা।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব সহ ১৫ ই আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া শেষে সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD