1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৭ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বিশ্বে আজও হাজারের বেশি মৃত্যু

ডেস্ক রিপোর্ট-
  • প্রকাশিত : রবিবার, ২৪ জুলাই, ২০২২

করোনার মহামারির প্রকোপ কমলেও এখনো অস্তিত্ব রয়েছে বিশ্বজুড়ে। বিভিন্ন দেশ এখনো করোনার বিস্তার রোধ নিয়ে উদ্বিগ্ন। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও সব ধরনের বিধিনিষেধ তুলে নেয়ার বিষয়ে সতর্ক করেছে। যদিও মহামারি কাটিয়ে স্বাভাবিক হচ্ছে পৃথিবী। মানুষও করোনার ভয় পার করেছেন।

একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৪ হাজার ৮১৩ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৯ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ লাখ ১৫ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৭ কোটি ৪৫ লাখ ৪৭ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ২ হাজার ৩৬৮ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৪ কোটি ৪২ লাখ ৯ হাজার ৭৫৩ জনের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ২৬ হাজার ৪৯৭ মানুষের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৯ কোটি ২১ লাখ ৭২ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৬৭ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৫১ হাজার ৯৭৯ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৮ লাখ ৮৪ হাজার ৯৩০ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৫ হাজার ৯৯৭ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৮১ হাজার ৫৩৩ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৯৭৯ জনের।

এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম জার্মানি এবং ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরেছে বিশ্ব। বিশ্বের সব দেশই করোনার কঠোর বিধিনিষেধগুলো তুলে নিয়েছে। অর্থনৈতিক ব্যবস্থাকে স্বাভাবিক আনতে মরিয়া সবাই। তবে এতে বাধা হয়ে দাঁড়িয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD