শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

বেরোবিতে শিক্ষাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে জার্মান রিটেইলার ‘কিক’-এর অর্থায়নে ও জিআইজেড-এর বাস্তবায়নে ‘কিক মেকস দ্যা ডিফারেন্স’ প্রকল্পের আওতায় শিক্ষাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের মাঝে ল্যাপটপ হস্তান্তর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

এসময় তিনি বলেন, এই শিক্ষাবৃত্তি কার্যক্রম বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গরীব ও মেধাবী শিক্ষার্থীদেরকে তাদের উচ্চশিক্ষা গ্রহণ ও চলমান রাখতে সহায়তা করবে। উপাচার্য এই প্রকাল্পের যথাযথ সাফল্য কামনা করেন এবং এই প্রকল্প বাস্তবায়নে প্রয়োজনীয় সব ধরণের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, এই প্রকল্পের কো-অর্ডিনিটর ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, ‘কিক’ এর প্রতিনিধি জেকলিন থালমান ও মনজুর হোসেইন কাশফিন, জিআইজেড এর প্রতিনিধি মুবাররা মোর্শেদ ও আসাদুজ্জামান রুমন এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান।

জিআইজেড-এর প্রতিনিধি মুবাররা মোর্শেদ জানান, শিক্ষার উন্নয়নে বাংলাদেশে জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা এবং অবদান রাখার পাশাপাশি নিম্ন আয়ের জনগোষ্ঠী, বিশেষ করে নারী শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণ চলমান রাখার উদ্দেশ্যে স্বনামধন্য জার্মান পোশাক ব্র্যান্ড ‘কিক’ এর সহযোগিতায় জার্মান উন্নয়ন সংস্থা জিআইজেড বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এই স্কালারশিপ প্রোগ্রাম বাস্তবায়ন করছে। এই প্রোগ্রামের আওতায় নির্বাচিত প্রত্যেক শিক্ষার্থীকে প্রয়োজনীয় শিক্ষা উপকরণসহ প্রত্যেক মাসে আর্থিক সহায়তা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ