1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বোয়ালমারীতে কাবিখার কাজ শ্রমিকের পরিবর্তে ভেকু দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

শাহজাহান হেলাল
  • প্রকাশিত : রবিবার, ২০ জুন, ২০২১

ফরিদপুরের বোয়ালমারীতে প্রকল্পের সভাপতি সাতৈর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আলাউদ্দিন মাতুব্বরের বিরুদ্ধে কাজের বিনিময়ে খাদ্য প্রকল্পের শ্রমিকের পরিবর্তে ভেকু দিয়ে মাটি কেটে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে।

জানা যায়, ফরিদপুর ১-আসনের সংসদ সদস্য মুনজুর হোসেন বুলবুলের ২০২০- ২০২১ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) প্রথম কিস্তির রামদিয়া গ্রামে রামদিয়া ভিটা হতে দড়িরামদিয়া মুকা শেখের বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণের জন্য ২লক্ষ টাকার প্রকল্প দেওয়া হয়। ওই প্রকল্পের সভাপতি সাতৈর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আলাউদ্দিন মাতুব্বর ২০/২৫ দিন আগে প্রকল্পের বরাদ্দের প্রথম কিস্তির টাকা উত্তোলন করেন। টাকা উত্তোলন করে শ্রমিকের পরিবর্তে ভেকু দিয়ে ভেকুর মালিকের সাথে ১লক্ষ টাকা চুক্তিতে প্রকল্পের সম্পূর্ণ কাজ শেষ করেন। এই প্রকল্পের আরো ২কিস্তির টাকা এখন পর্যন্ত উত্তোলন করা হয়নি।

ভেকুর মালিক কাদিরদী গ্রামের বাসিন্দা মো. লিয়াকত হোসেন বলেন, পুড়া রামদিয়া গ্রামের মাটির রাস্তা নির্মাণের জন্য সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান আমাকে ১লক্ষ টাকা চুক্তি দিয়েছিলেন। আমি ওই রাস্তার সম্পূর্ণ কাজ ১লক্ষ টাকা চুক্তিতে সাত দিনের মধ্যে ভেকু দিয়ে কেটে শেষ করেছি। এছাড়া চেয়রাম্যানের অনেক রাস্তার কাজ আমি ভেকু দিয়ে করে আসছি।

প্রকল্পের সভাপতি ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আলাউদ্দিন মাতুব্বর বলেন, আমি প্রকল্পের সভাপতি হিসেবে প্রকল্পের ২লক্ষ টাকার মধ্যে প্রথম কিস্তির টাকা উত্তোলন করেছি। প্রথম কিস্তির টাকা উত্তোলন করে প্রকল্পের সম্পূর্ণ কাজ ভেকু দিয়ে শেষ করেছি। কাজের বিনিময়ে খাদ্য প্রকল্পের কাজ শ্রমিকের পরিবর্তে ভেকু দিয়ে কেন করা হলো এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আমি কিছু জানি না, জানেন চেয়ারম্যান সাহেব।

সাতৈর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান মোল্যা বলেন, ভেকু দিয়ে মাটি কাটার কোন নিয়ম নেই। শ্রমিক না পাওয়ার কারনে ভেকু দিয়ে মাটি কাটা হয়েছে। ভেকু দিয়ে মাটি কাটতে কর্তৃপক্ষের কোন অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন কোন অনুমতি নেওয়া হয়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রণব পান্ডে বলেন, প্রকল্পের কাজ কিভাবে হয়েছে আমার জানা নেই। প্রকল্পের কাজ ভেকু দিয়ে হয়েছে না শ্রমিক দিয়ে হয়েছে তা আমি খোঁজখবর নিয়ে আপনাকে জানাবো।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD