1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৪৮ অপরাহ্ন




ভাসানী ছিলেন বাঙালির মুক্তি আন্দোলনের অগ্রদূত : খন্দকার লুৎফর রহমান

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা ।
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

মজলুম জননেতা মওলানা ভাসানী ছিলেন বাঙালি জাতির মুক্তি আন্দোলনের অগ্রদূত ও মহানায়ক মন্তব্য করে ২০ দলীয় জোট শরিক জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, শোষণ-নির্যাতন, অন্যায়ের বিরুদ্ধে সমগ্র জাতিকে লড়াই করতে শিখিয়েছেন তিনি। গণমানুষের অধিকার প্রতিষ্ঠার আলোকবর্তিকা ছিলেন তিনি।

রবিবার (২১ নভেম্বর) দলের কেন্দ্রীয় কার্যালয়ে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মওলানা ভাসানীর মত একজন মহান নেতার অবদান সম্পর্কে আজকের ও বর্তমান প্রজন্মকে জানাতে হবে। দেশের চলমান পরিস্থিতি মওলানা ভাসানীর প্রদর্শিত পথে অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র রক্ষার আন্দোলন চালিয়ে যেতে হবে। তা হল গণতন্ত্র মুক্তির যুদ্ধ।

তিনি আরো বলেন, দুর্নীতি-দুঃশাসনের কারণে কারণে দেশের সাধারণ মানুষ আজ চরম সংকটের মধ্যে নিপতিত। সংকট থেকে উদ্ধারের জন্য ঐক্যবদ্ধ সংগ্রামের কোন বিকল্প নাই।

এসময় আরো উপস্থিত ছিলেন জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, ঢাকা মহানগর সভাপতি হাম্মদ হোসেন মোবারক, যুব জাগপা আহ্বায়ক মীর আমীর হোসেন আমু, সদস্য সচিব মীর ইসহাক, মো. ওসমান গনি প্রমুখ।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD