শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

মঙ্গলবার থেকে নতুন পদ্ধতিতে চাঁদপুরে লকডাউনের সিন্ধান্ত

বর্তমানকণ্ঠ ডটকম / ৪২ পাঠক
শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : কভিড-১৯ করোনা ভাইরাসের ভয়াবহতা থামাতে ৯ জুন, মঙ্গলবার থেকে চাঁদপুরে নতুন পদ্ধতিতে লকডাউন কার্যকর করা হবে। চাঁদপুর জেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভা সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় পুলিশ সুপার মো, মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পপৌর মমেয়র নাসির উদ্দি আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহসহ কমিটির ৫০ সদস্য অংশগ্রহণ করেন। সভার সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী লকডাউনের নতুন পদ্ধতিতে শহরে কোনো বাড়িতে কেউ করোনায় আক্রান্ত হলে ওই বাড়ি, ভবনটি সম্পূর্ণ লকডাউন করা হবে।

গ্রাম পর্যায়ে কোনো বাড়িতে কেউ করোনায় আক্রান্ত হলে সেই বাড়িসহ নিকটবর্তী কমপক্ষে চারটি বাড়ি লকডাউন করা হবে। চলমান লকডাউন পদ্ধতি থেকে নতুন লকডাউনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করা হবে। জেলা এবং উপজেলা শহরে কাউন্সিলর/মেম্বার ওই কমিটির প্রধান থাকবেন। তার সাথে স্বেচ্ছাসেবক এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিগণ কমিটির সদস্য হিসেবে থাকবেন। এ কমিটিকে সর্বাত্মক সহায়তা করবে সিভিল এবং পুলিশ প্রশাসন। করোনা আক্রান্ত কোনো ব্যক্তি, তার পরিবার কিংবা লকডাউনের আওতাধীন কোনো ব্যক্তি এ নির্দেশনা অমান্য করলে তাৎক্ষণিক তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি, জরিমানা করা হবে। জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান লকডাউন কার্যকর করার ক্ষেত্রে সকলের আন্তরিক সহায়তা কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *