1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন




মধুখালীতে মুকপ্রতিবন্ধি বৃদ্ধা ফিরে পেতে চান স্বজনদের

শাহজাহান হেলাল
  • প্রকাশিত : শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২

ফরিদপুরের মধুখালীতে ঠিকানাহীন মুকপ্রতিবন্ধি বৃদ্ধ পথে পথে ঘুরে আশ্রয় নিয়েছেন গরীব কৃষকের বাড়িতে। ছেলে-মেয়ে, আত্মীয়-স্বজন কে কোথায় একমাত্র সৃষ্টিকর্তা জানেন। নিজের নাম ঠিকানা কিছু বলতে পারছেন না তিনি। মানুষ দেখলে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকেন।

হাতের ইশারা দিয়ে বোঝাতে চান ফিরে পেতে চায় তার ঠিকানা।মধুখালী উপজেলার বাগাট ইউনিয়নের চানপুর গ্রামের আশ্রয়দাতা মোঃ আকিদুল বলেন মুকপ্রতিবন্ধি বৃদ্ধা নারীকে আগে কখনও দেখা যায়নি। কয়েকমাস আগে তিনি আমাদের বাড়ির বারান্দায় এসে উঠে কিন্তু নাম ও ঠিকানা কিছু বলতে পারেন না। সেই থেকে মানবিক দৃষ্টিতে আমার বাড়ি আশ্রয় দিয়েছি। অনেক খুজা খুজি করেও তার পরিবারের ঠিকানা এখনো জানতে পারিনি। ওনার বিষয়ে আমি স্থানীয় ইউপি চেয়ারম্যান, থানা ও সমাজসেবা অফিসে জানালেও এখন পর্যন্ত তারা আমাকে উপযুক্ত কোন সহায়তা প্রদান করেন নাই।

সাংবাদিকদের সহয়তা চেয়েছি । তারা অনেক প্রচারের ব্যবস্থা করেছেন কিন্তু তার আপন জনেরা কেউ সারা দেন নাই।ুখালী থানার এসআই জুলহাস বলেন আমি অভিযোগ পাবার পরে বাড়িতে গিয়েছি। কিন্তু এটা আমাদের দায়িত্ব নয়। সমাজ সেবায় যোগাযোগ করতে বলা হয়েছে।মধুখালী সমাজসেবা কর্মকর্তা কল্লোল সাহা বলেন আমরা তার বিষয়ে জানতে পেরেছি। আমরা ১৮ বছর পর্যন্ত এ ধরনের ব্যক্তিদের সেবা
দিতে পারি। কিন্তু ওনার বয়স ১৮ বছরের বেশি হওয়ায় আমাদের সেবার কোন মাধ্যম নেই।

বাগাট ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান জানান বৃদ্ধ আমার ইউনিয়নের মোঃ আকিদুলের বাড়িতে থাকেন। কৃষিকাজ কাজকারী আকিদুলের মহানুভবতা। যেখানে ওনার নিজেরই চলা কষ্ট সেখানে আরেকজন কে আশ্রয় দিয়া অনেক বড় মনের কাজ করেছেন। আমি ইউনিয়ন পরিষদ থেকে কিছু করার চেষ্টা করবো।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD