1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:০২ পূর্বাহ্ন




মধুখালীতে সড়ক ডিভাইডার মৃত্যুর ফাঁদ

শাহজাহান হেলাল, ফরিদপুর ।
  • প্রকাশিত : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

ফরিদপুরের মধুখালীর ঢাকা-খুলনা মহাসড়কের পাট বাজার মোরে একটি রোড ডিভাইডার নির্মাণ করা হয়। কিন্তু সড়ক ও জনপথ বিভাগের ডিভাইডারটি নির্মাণের পর থেকে নিয়মিত সড়ক দুর্ঘটনার পাশাপাশি যানজটের সৃষ্টি হচ্ছে। ডিভাইডার যেন মৃত্যুর ফাঁদে পরিনত হয়েছে।

শনিবার ভোরে একটি মাইক্রোবাস ডিভাইডারটির উপর দিয়ে চালিয়ে দিলে ভয়াবহ দুর্ঘটনার সৃষ্টি হয় । এ সময় গাড়িতে থাকা সকলে আহত হন। মধূখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন।

স্থানীয়রা বলছেন সড়ক দুর্ঘটনা রোধে তৈরি করা ডিভাইডার যেনো মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে। এটি দ্রুত অপসারণ করা দরকার। ঢাকা- খুলনা ও মধুখালী-বালিয়াকান্দী আঞ্চলিক সড়কের মিলিতস্থান হওয়ায় বিভিন্ন গাড়ি ও পাট বাজারের চাপ থাকে। ডিভাইডারটি নির্মাণের পর থেকে ২০-২২টি ছোট-বড় দুর্ঘটনা ঘটেছে। রোগীবাহী অ্যাম্বুলেন্স, ট্রাক, বাস, মাইক্রো, মটোরসাইকেল সহ বিভিন্ন জানবাহন র্দূঘটনার শিকার হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগ সতর্কীকরণ সাইনবোর্ড টানালেও ডিভাইডারের কোনো প্রান্তেই নেই স্পিড ব্রেকার ও জেব্রাক্রসিংয়ের চিহ্ন ।

ডিভাইডার অপসারণ বা ত্রুটি সমাধানের বিষয়ে জানতে চাইলে ফরিদপুর সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বরত প্রকৌশলী বলেন, বর্ষা মৌসুম শেষেই ডিভাইডারের উভয় প্রান্তে মহাসড়কের প্রশস্ততা বৃদ্ধির পাশাপাশি ডিভাইডারটি কিছুটা ছোট করা হবে। ফলে খুব সহজেই যানবাহন টার্ন নিতে পারবে এবং দুর্ঘটনা হ্রাস পাবে।

মধুখালী উপজেলা চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলামের কাছে ডিভাইডার অপসারনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী পাট বাজারের সামনে জনগণের মঙ্গলের জন্য ডিভাইডার স্থানপন করা হলেও সেটা মৃত্যুর ফাঁদের কারন হয়ে দাড়িয়েছে । বিষয়টি অনুধাবন করেই জেলা প্রশাসককে ডিভাইডারটি অপসারনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ করেছি। সে মোতাবেক তিনি ব্যবস্থা গ্রহন করবেন বলে আস্থত করেছেন । স্থানীয়দের দাবী ডিভাইডারটি দ্রুত অপসারণ করা হোক।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD