1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

‘মানসম্মত শিক্ষা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য’

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, বৃস্পতিবার,২৮ ডিসেম্বর ২০১৭: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, মানসম্মত শিক্ষা অর্জনই এখন আমাদের অগ্রাধিকার। গুনগত মানের শিক্ষা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য। একই সঙ্গে আমাদের নতুন প্রজন্মকে সততা, নৈতিক মূল্যবোধ ও দেশপ্রেমে উজ্জীবিত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর উত্তরায় মাইলস্টোন কলেজের একাদশ শ্রেণির (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের নবীন বরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের জন্য ২০০৯ সাল থেকে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হচ্ছে। এবার ২০১৮ শিক্ষাবর্ষে ৩৫ কোটি ৪২ লাখ ৯০ হাজার ১৬২টি বই বিতরণ করা হবে। বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের ফলে দরিদ্র পরিবারের ছেলেমেয়েরাও স্কুলে আসছে। সকল শিশুকে স্কুলে নিয়ে আসা সম্ভব হয়েছে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, আমাদের নবীন প্রজন্মকে ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। কারণ তারাই ভবিষ্যতে দেশকে সকল ক্ষেত্রে নেতৃত্ব দেবে এবং আধুনিক বাংলাদেশ গড়ে তুলবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান, মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, কলেজের উপদেষ্টা কর্নেল (অব.) নুরুন নবী এবং নবীন ছাত্রছাত্রীদের পক্ষ থেকে একাদশ শ্রেণির ছাত্র গাজী আল ফাহাদ বিন রাইয়ান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক কার্যক্রম ও বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD