1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ০৬ জুলাই ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

‘মুজিব বর্ষ’ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে পীরগঞ্জে ব্যাপক প্রস্তুতি

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ১০ নভেম্বর, ২০১৯

‘মুজিব বর্ষ’ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রংপুরের পীরগঞ্জ উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। আসছে ২০২০ সালের ১৭ মার্চ শেখ মুজিবুর রহমান এর শততম জন্মবার্ষিকী হবে। সরকার সালটিকে ‘মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা করেছে। অপরদিকে ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পুর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী হবে। ‘মুজিব বর্ষ’ বরণে পীরগঞ্জ সদরসহ আশপাশ এলাকা ব্যানার ফেস্টুনে ছেয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৯২০ সালের ১৭ মার্চ বাঙালি জাতির পিতা বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। আগামী ২০২০ সালের ১৭ মার্চ তার শততম জন্মবার্ষিকী। এ জন্য বর্তমান সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ মার্চ পর্যন্ত সময়কে ‘মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা করেছেন। সারাদেশে মুজিব বর্ষ পালিত হবে। পাশাপাশি ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘সুবর্ণ জয়ন্তী’ পালিত হবে।

এদিকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুরবাড়ী পীরগঞ্জের ফতেপুরে এবং এ আসনে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ সদস্য। ফলে পীরগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ‘মুজিব বর্ষ’ পালনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, উপজেলা ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও সজ্জিতকরণ, সরকারি ভবনসমুহ রং করণ এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সচিত্র ব্যানার-ফেস্টুন সাটানো। ইতোমধ্যেই উপজেলার সদর, সরকারি অফিস সমূহে এবং প্রধানমন্ত্রীর শ্বশুরবাড়ী এলাকায় ব্যানার সাটানো হয়েছে।

উপজেলার সদরের বিভিন্ন স্থান পরিদর্শনে দেখা গেছে, বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী এবং স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর ছবি সম্বলিত অসংখ্য ডিজিটাল ব্যানার দেয়ালে, সাইনবোর্ড আকারে সাটানো হয়েছে। ব্যানারগুলো ৬ ফুট বাই ৪ ফুট; ৮ ফুট বাই ৩ ফুট, ৪ফুট বাই ৩ ফুট এবং ২ ফুট বাই দেড় ফুট এই ৪ সাইজের বলে জানা গেছে।

পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার তালুকদার মো. আব্দুল মমিন বলেন, পীরগঞ্জে প্রধানমন্ত্রীর বাড়ি এবং স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনী এলাকা হওয়ায় মুজিব বর্ষ পালনের ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যেই ২ শতাধিক ডিজিটাল ব্যানার সাটানো হয়েছে। উপজেলা ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নের কাজ চলছে। পাশাপাশি স্বাধীনতার ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তীও পালন করা হবে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD