1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

যান চলাচল কম,রাজধানী অনেকটাই ফাঁকা

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারী ২০১৮: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে জনমনে রয়েছে উদ্বেগ-উৎকন্ঠা-শঙ্কা। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) অনেকটা শঙ্কা নিয়ে কর্মক্ষেত্রে বেড়িয়ে পড়েছে রাজধানীবাসী। তবে সবার মনে আজ অজানা এক শঙ্কা, দেশে কিনা ঘটতে যাচ্ছে।

রাজধানীর অধিকাংশ সড়কেই যান চলাচল কম। যানজট আর জনজটের নগরী ঢাকা এখন অনেকটাই ফাঁকা। পথে পথে নেই চিরচেনা দুর্ভোগ, নেই পথচারীদের ভিড়। এ যেন অন্যরকম ঢাকা। উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে জরুরি প্রয়োজন ছাড়া মানুষ বের হয়েছে কম।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে সেই চিরচেনা যানজট নেই। নেই নাগরিক কোলাহল। রাজধানীর ব্যস্ততম রাস্তাগুলোতে কমে গেছে গাড়ি চলাচল। বিকল্প আ‌টো সা‌র্ভিস, শিকর প‌রিবহন , বিআর‌টি‌সি,‌বিহঙ্গ দিশ‌ারী সহ অ‌ধিকাংশ বাসে হাতগোনা যাত্রী যে‌তে দেখা গে‌ছে।

সকাল ১১টায় রাজধানীর বাণিজ্যিক প্রাণকেন্দ্র মতিঝিল ছিল অনেকটাই ফাঁকা। শাপলা চত্বর থেকে পল্টন মোড় সড়কটিতে আগের মতো সেই যান চলাচল নেই। যে দু-চারটা গাড়ি চলছিল, তাতে যাত্রী সংখ্যাও ছিল হাতেগোনা কয়েকজন।

‌তান‌জিল প‌রিবহ‌নের হেলপার পলাশ বলেন, ‘আজ সকাল থে‌কে যাত্রী পা‌চ্ছি না। ২ টিপ দি‌ছি মাত্র ১৫ জন যাত্রী ছি‌লো। প্র‌তি‌দি‌নি এমন যাত্রী থা‌কে যে তা‌দের সিট দি‌তে পা‌রি না আজ পুরাটা খালি। জমার টাকাই তুল‌তে পার‌বো না ম‌নে হ‌চ্ছে।’

আ‌গারগাওয়ের বাসিন্দা মাহমুদ সকালে কাজের জন্য গুলিস্তান এসেছেন। জুরুরি কাজ শেষ করে পল্টন মোড়ে বাসের জন্য অপেক্ষা করছেন কথা হয় তার সঙ্গে।

তিনি বলেন, ‘জরুরি কা‌জের জন্য গু‌লিস্থান আ‌সছিলাম। এখন বাসায় যা‌চ্ছি। বাসা থে‌কে বের হ‌তে ভয় লা‌গে য‌দি কিছ‌ু হয়ে যায়। তারপ‌রেও কা‌জের জন্য বের হ‌তে হ‌য়েছে।’




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD