সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

যেসব দেশ চোখ রাঙায়, তাদের তুলনায় ভালো আছি: শিক্ষামন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

শামসুন্নাহার হলের সুবর্ণজয়ন্তী উৎসবে বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি : খবরের কাগজ
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যেসব দেশ আমাদের ওপর চোখ রাঙায় সেসব দেশের তুলনায় আইনশৃঙ্খলা, শান্তি সবকিছুতেই আমরা অনেক ভালো অবস্থানে আছি। তারপরেও আমরা অনেক ভালো জায়গায় যেতে চাই।

শনিবার (১৪ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অডিটোরিয়ামে শামসুন্নাহার হলের সুবর্ণজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা ভালো থাকতে চাই। কীভাবে ভালো থাকব আপনি, আমি? সেজন্য কী করতে হবে সিদ্ধান্ত কিন্তু আমাদের ওপর। আমাদের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে আমাদের সন্তানের ভবিষ্যৎ। আমরা কি এমন সিদ্ধান্ত নেব যে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকুক? নাকি এগুলো থেমে যাক সেটি চাই? আমাদের সন্তানরা পড়াশোনা করবে, বিজ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ হবে। এটি চাই? না, পড়াশোনায় মন দেবার দরকার নেই, ক্লাস অষ্টম-নবম পর্যন্ত পড়লেই চলবে, তারপর নানা ধরনের ধান্দা করে বেড়াবে-এরকম একটা সমাজ চাই? নিশ্চয়ই চাই না।

আগামী নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমরা এক দিনে ১০০ সেতু, ১০০ সড়ক উদ্বোধন চাই? নাকি একদিনে ৫০০ বোমা দেশে পড়বে সে রকমের এক অবস্থা চাই? এই শামসুন্নাহার হলে একটি জঘন্য রকমের ঘটনা ঘটেছিল। কাজেই সিদ্ধান্ত আপনাদের নিতে হবে। সঠিক সিদ্ধান্ত নিতে হবে নিজের জন্য, নিজের পরিবারের জন্য এবং সন্তানের জন্য। নিজে রাজনীতির মানুষ তাই সরাসরিই বলি সিদ্ধান্ত নিতে হবে নৌকায়। ভোট দিতে হবে নৌকায়। নিজের জন্য ও নিজের সন্তানের জন্য।

হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আভা দত্তের সভাপতিত্বে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. লাফিফা জামাল, হল অ্যাসোসিয়েশনের সদস্যরাসহ হলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শামসুন্নাহার হলের ১২ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। এ সময় প্রতিবছর অ্যালামনাই হলের ১২ শিক্ষার্থীকে বৃত্তি দেবে বলে ঘোষণা দেয় শামসুন্নাহার হল অ্যালামনাই।

এর আগে, হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ