শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

রংপুরে ভোট পুনঃগণনার দাবিতে সংবাদ সম্মেলন

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৪ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

রংপুর,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার,২৫ ডিসেম্বর ২০১৭: রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সংরক্ষিত ৮ নং আসনে ( ২৩, ২৪ ও ২৫ নং ওয়ার্ডে) চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আরজানা বেগম পুনরায় ভোট গণনার দাবি জানিয়েছেন।

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে রংপুর মহানগরীর এসোড ট্রেনিং সেন্টারে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ দাবি জানান।

তিনি জানান, গত ২১ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সংরক্ষিত ৮ নং আসনে (২৩, ২৪ ও ২৫ নং ওয়ার্ডে) ভোট গণনায় ও ফলাফল প্রকাশে ব্যাপক অনিয়ম ও কারচুপির আশ্রয় নেয়া হয়েছে। ওই ওয়ার্ডগেুলোর মোট ১৮টি কেন্দ্রে তিনি এগিয়ে থাকার পরেও তার ফলাফল পরিকল্পিতভাবে পাল্টিয়ে দিয়ে তাকে পরাজিত ঘোষণা করা হয়েছে।

তিনি অভিযোগ করেছেন, ভোট গণনার সময় অনেক কেন্দ্র থেকে তার এজেন্টদেরকে জোর করে বের করে দেয়া হয়েছে। অনেক কেন্দ্রে তার ফলাফল পাল্টিয়ে ফেলায় উপস্থিত পুলিং এজেন্টরা এর প্রতিবাদ করে ফলাফল পত্রে সই স্বাক্ষর করেনি। তাদের প্রতিবাদে কান না দিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা মনগড়া ফলাফল প্রস্তুত করেন। ফলাফল পত্রে পুলিং এজেন্টদের স্বাক্ষর না নিয়ে রিটানিং কর্মকর্তার নিকট জমা দেয়া হয়েছে।

অভিযুক্ত কেন্দ্রগুলো হলো- সালেমা বালিকা উচ্চ বিদ্যালয়, ইউসেপ স্কুল, জুম্মাপাড়া প্রাথমিক বিদ্যালয়, বেগম রোকেয়া বালিকা উচ্চ বিদ্যালয়, মোসরেম উদ্দিন বালিকা বিদ্যালয়, সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় এবং নিউ জুম্মাপাড়া প্রাথমিক বিদ্যালয়।

আরজানা বেগম আরও অভিযোগ করেন, তিনি প্রায় সাড়ে ৮ হাজার ভোটে এগিয়ে থাকার পরেও নির্বাচন কন্টোল রুম থেকে তার প্রাপ্ত ভোট ৭ হাজার ৭শ ৭৬ প্রকাশ করা হয়েছে। যা মনগড়া এবং পরিকল্পিত।

রবিবার (২৪ ডিসেম্বর) তিনি রংপুর সিটি কর্পোশন নির্বাচন-২০১৭ এর রিটানিং কর্মকর্তার বরাবরে এক লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি এই অনিয়ম ও কারচুপির প্রতিকার চেয়ে প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের সহায়তা চেয়ে ভোট পুনঃগণনার জন্য অনুরোধ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *