1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৬ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

রাজধানীতে গণপরিবহন সংকট চরমে

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারী ২০১৮: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে আতঙ্ক আর উৎকন্ঠায় রাত কেটেছে রাজধানীবাসীর। রায়ের আগের দিন বিকাল থেকেই আতঙ্কে রাজনীতিতে গণপরিবহন কম চলাচল করতে দেখা যায়। যার জন্য ভোগান্তিতে পড়তে হয় রাজধানীবাসীকে। কিন্তু রায়ের দিন সকাল থেকে গণপরিবহন সংকট আরও তিব্র আকার ধারণ করেছে।

রাজধানীর প্রায় সব কয়টি সড়কে গণপরিবহন হাতেগোনা কয়েকটি চলছে। এজন্য অফি গামী, স্কুল, কলেজগামী শিক্ষার্থীসহ রাজধানী বাসিকে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর নিউমার্কেট, পলাশী, আজিমপুর, হাইকোর্ট মোড়, শাহাবাগ,সাইন্সল্যাব, জিগাতলা, ফার্মগেট এলাকায় গণ পরিবহন কম দেখা গেছে। এছাড়া খোঁজ নিয়ে জানা গেছে গুলিস্তান, গাবতলি, যাত্রাবাড়ী, সায়দাবাদ এলাকায়ও গণপরিবহন কম চলাচল করছে। এছাড়া রাজধানী থেকে দূরপাল্লা গাড়ি ছেড়ে যাচ্ছে খুব কম। রাজধানীতেও আসছে হাতেগোনা কয়েকটি।

রাজধানীতে গণপরিবহন কম চলাচলের কারণ জানতে চাইলে ঢাকার অভ্যন্তরীন মলঞ্চ পরিবহনের নাম প্রকাশে অনিচ্ছু এক চালক বলেন, রায় নিয়েই মূলত গাড়ি কম চলাচল করছে। আবার রায়ের পর গাড়ি ভাঙচুর হতে পারে সেই জন্য আতঙ্কে গাড়ি চালাচ্ছে না অনেকেই। আমরা কোম্পানি গাড়ি চালায়। তাই কোম্পানির সিদ্ধান্ত অনুযায়ী আমরা গাড়ি চালাচ্ছি।

এদিকে রায়কে ঘিরে গতকাল রাত থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে। সেই সাথে ব্যাপক তল্লাশী চালানো হচ্ছে। এছাড়া গতকাল রাতেই রাজধানীতে ২০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা।

অন্যদিকে রায়কে ঘিরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে জড়ো হচ্ছে নেতাকর্মীরা। এছাড়া রাজধানীর বিভিন্ন স্থানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগের কর্মীরা অবস্থান নিয়েছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD