শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

রিয়াদ আন্তর্জাতিক মহাবিদ্যালয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপিত

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপিত হয়েছে সৌদি আরবের রাজধানী রিয়াদে অবস্থিত বাংলাদেশ জাতীয় কারিকুলাম অনুযায়ী পরিচালিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে।

বিশ্বব্যাপী করোনা ভাইরাস আতঙ্কে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এবং সভা সমাবেশে মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা থাকার কারণে প্রতিবারের মতো বৃহত্তর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আয়োজন করা সম্ভব না হলেও বিদ্যালয়ের বোর্ড অব ডাইরেক্টর্সের চেয়ারম্যান মোহাম্মদ মোস্তাক আহম্মদের পরামর্শ মোতাবেক বিদ্যালয় প্রাঙ্গণে সংক্ষিপ্ত পরিসরে শিক্ষকদের উপস্থিতিতে জন্ম শতবার্ষিকী উদযাপিত হয়।

এ উপলক্ষে অধ্যক্ষ জাতির পিতার বর্ণাঢ্য কর্মময় রাজনৈতিক জীবনের সংক্ষিপ্ত ইতিবৃত্ত তুলে ধরেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্ম হতো কিনা তা অত্যন্ত প্রশ্ন সাপেক্ষ। তিনি আজন্ম মাটি ও মানুষের জন্য সংগ্রাম করে গিয়েছেন। বাংলার প্রতিটি পরতে পরতে যেন তার প্রতিচ্ছবি দেখতে পাই।

সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ রেদওয়ানুর রহমানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাহবুবুর রহমান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আসিফ সাদিক, ইসলাম ও নৈতিক শিক্ষা বিভাগের প্রভাষক মুহাম্মদ জহিরুল ইসলাম, কো-অর্ডিনেটর আল মামুন ও প্রশাসনিক কর্মকর্তা মোঃ মাহবুবুল ইসলাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ