1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ০১ এপ্রিল ২০২৩, ০৩:৫১ পূর্বাহ্ন
১১ বছরে বর্তমানকণ্ঠ-
১১ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

রেকর্ড রানের ম্যাচে সর্বোচ্চ ব্যবধানে জয়

ক্রিড়া ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশিত : শনিবার, ১৮ মার্চ, ২০২৩

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম আরেক বার সাক্ষী হলো বাংলাদেশের রেকর্ড রানের জয়ে। এখানে শনিবার অনুষ্ঠিত সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১৮৩ রানে হারিয়েছে টাইগাররা।

এটি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ ব্যবধানে জয়। এর আগে একই মাঠে ২০২০ সালে জিম্বাবুয়েকে ১৬৯ রানে হারিয়েছিল টাইগাররা।

বাংলাদেশের দেয়া ৩৩৯ রানের টার্গেটে খেলতে নেমে আয়ারল্যান্ড ১৯ ওভার ১ বল বাকি থাকতেই গুটিয়ে গেছে ১৫৫ রানে। এতে ১৮৩ রানের জয় পেয়েছে বাংলাদেশ। রানের হিসাবে বাংলাদেশের সবচেয়ে বড় অংকের রানের ব্যবধানে জয় এটি। ইবাদত হোসেন ও নাসুম আহমেদ ৪টি করে উইকেট পেয়েছেন। আর আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন জর্জ ডকরেল।

এর আগে ব্যাটিংয়ে নিজেদের সর্বোচ্চ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। এতা বড় সংগ্রহে সবচেয়ে বেশি অবদান রেখেছেন অধিনায়ক সাকিব আল হাসান ও অভিষিক্ত তৌহিদ হৃদয়।

সাকিবের ৯৩ ও হৃদয়ের ৯২ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে টাইগাররা সংগ্রহ করে ৩৩৮ রান। এই প্রথম একই ম্যাচে বাংলাদেশের দুজন ব্যাটসম্যান নার্ভাস নাইন্টিজের শিকার হয়েছেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদশের। অধিনায়ক তামিম ফিরে যান ব্যক্তিগত ৩ রানে। দ্বিতীয় উইকেটে লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত জুটি গড়লেও সংগ্রহটা বড় করতে পারেননি। দুজনই থিতু হয়েও ফিরে গেছেন প্যাভিলিয়নে। লিটন ২৬ ও শান্ত করেন ২৫ রান। এরপর চতুর্থ উইকেট জুটিতে ১৩৫ রানের জুটি সাকিব-হৃদয়ের। শুরুতে দেখেশুনে খেললেও পরে ব্যাট চালান তারা। দুজনই ফেরেন শতকের কাছে গিয়ে।

ছয় নম্বরে নেমে প্রায় ১৭০ স্ট্রাইক রেটে ব্যাট করে বাংলাদেশকে তিন শ রানের পথে রাখেন মুশফিক। শেষ দিকে ইয়াসির আলী রাব্বি (১৭), তাসকিন আহমেদ (১১) ও নাসুম আহমেদের (১১) ছোট কিন্তু কার্যকারী ইনিংসে রেকর্ড সংগ্রহ পায় বাংলাদেশ।

এর আগে টাইগারদের সর্বোচ্চ স্কোর ছিল ৮ উইকেটে ৩৩৩ রান। ২০১৯ বিশ্বকাপে নটিংহামে অস্ট্রেলিয়ার ৩৮১ রান তাড়া করতে নেমে ওই অংকের রান করেছিল বাংলাদেশ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD