1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:০৪ অপরাহ্ন




শিক্ষামন্ত্রীর প্রচেষ্টায় হাসপাতালে বর্তমানে অক্সিজেন সংকট নেই – ডা.জেআর ওয়াদুদ টিপু

এ কে আজাদ, ব্যুরো প্রধান, চাঁদপুর।
  • প্রকাশিত : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবার জন্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির বড় ভাই ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপুর মাধ্যমে নিউইয়র্কস্থ রূপসী চাঁদপুর ফাউন্ডেশন এবং চাঁদপুর সেবা হোল্ডিংস্ এর পক্ষ থেকে ৬ লক্ষ ৮ হাজার টাকা স্বাস্থ্য বিভাগকে প্রদান করা হয়।

প্রদানকৃত অর্থের মধ্যে নিউইয়র্কস্থ রূপসী চাঁদপুর ফাউন্ডেশন পক্ষ থেকে ৫ লাখ ৮ হাজার এবং সেবা হোল্ডিং এর পক্ষ থেকে দেয়া হয় ১ লক্ষ টাকা।
(১০ আগষ্ট) মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ে সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহর হাতে নগদ ৬ লক্ষ ৮হাজার টাকা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ মোঃ ইউসুফ গাজী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটওয়ারী, অ্যাডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপার, জেলা যুবলীগের যুগ্ম-আহব্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সদর হাসপাতালের আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেলে,চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সোহেল রূশদী, এএইচএম আহসান উল্লাহ, যুগ্ম সম্পাদক শাহজাদা আল-ইমরান সোভন, পৌরসভার প্যানেল মেয়র মোহান্মদ আলী মাঝী, জেলা আওয়ামী লীগ নেতা মাসুদ আলম মিল্টনসহ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুদানের এই অর্থ ব্যয়ের জন্য তিন সদস্য বিশিষ্ঠ একটি কমিটি করে দেয়া হয়। কমিটির সদস্যরা হচ্ছেন : সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহর চাঁদপুর পৌরসভার মেয়র এবং সদর হাসপাতালের একজন প্রতিনিধি। এই অর্থ ব্যায় হবে, করোনায় আক্রান্ত এই হাসপাতালের গরীব রোগী ওষুধ পত্র, করোনায় মৃত ব্যাক্তির দাফন-কাফন ও অ্যাম্বুলেন্স খরচসহ যে খানে প্রয়োজন সেখানেই এই অর্থ ব্যায় করবে কমিটি।

অর্থ প্রদান কালে ডা. জে আর ওয়াদুদ টিপু বলেন, করোনার এই অতিমারীর সময় সংক্রোমন রোধে সরকার যথাযথভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। হাসপাতালে যাতে করে অক্সিজেনের সংকট না হয় এজন্য চাঁদপুরে লিকুইড অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। এখান থেকে ১শ’ রোগী অক্সিজেন সাপোর্ট পাচ্ছে। এর পাশা পাশি আরো ৫০ জন রোগীকে অক্সিজেন সাপোর্ট দিকে ন্যাজেল ক্যানেলা বসানোর কাজ চলছে। বর্তমান করোনার অতি মহামারিতে অসুস্থ্য রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সকলের প্রিয় নেত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রানপন চেষ্টা করে যাচ্ছেন। তার আন্তরিক প্রচেষ্টায় চাঁদপুর সদর হাসপাতালে বর্তমানে অক্সিজেন সংকট নেই।

যে অর্থ আজ অনুদান দেয়া হল, সেই অর্থ অসহায়, অসচ্ছল রোগীদের ওষুধ, মৃতদের দাফন-কাফন ও অ্যাম্বুলেন্স খরছে ব্যায় হবে। এই অর্থ চাঁদপুর পৌরসভা এবং সিভিল সার্জন যৌথ ভাবে যেখানে যা প্রয়োজন সেখানেই খরছ করবে।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD