1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

শিশু-কিশোরদের রঙ তুলিতে মিরপুরে অমর ২১শে উদযাপন

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

শেখ মুহাম্মদ জিন্নাহ,বর্তমানকণ্ঠ ডটকম,শুক্রবার,২৩ ফেব্রুয়ারি ২০১৮:

ছবি কথা বলে। এক একটি ছবি যেন ইতিহাসের এক একটি স্বাক্ষী। ছোট্ট ছোট্ট সোনামণিদের রঙ-তুলির ছোঁয়ায় ফুটে উঠেছে দেশের ইতিহাস, ঐতিহ্য আর সংস্কৃতির প্রতিচ্ছবি।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উদযাপনের অংশ হিসেবে একটি স্বেচ্ছাসেবক সংগঠন ও বিদ্যালয় ব্যবস্থপনা কমিটির উদ্যোগে বুধবার(২১ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুর ন্যাশনাল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

 

বর্ণমালায় শিখি মনের মত আঁকি- প্রতিপাদ্য নিয়ে এই বর্ণাঢ্য চিত্রাঙ্কন অনুষ্ঠানে অংশ নেয় প্রায় দুই শতাধিক শিশু চিত্রশিল্পী। ছোট শিশুরাও রঙ-তুলি নিয়ে মেতে উঠেছিল এই আয়োজনে। বাড়তি আকর্ষণ ছিল দেশের গান ও আবৃত্তি। আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের কোনো আয়োজন না থাকলেও ডিপিইও শাহিন আরা বেগম এর নেতৃত্বে সকাল বেলা শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ও শিশুদের নিয়ে প্রভাতফেরীর মধ্যদিয়ে শুরু হয় চিত্রকর্ম পর্বের আনুষ্ঠানিকতা।

 

শিশু শিল্পীরা জল রং, ওয়েল প্যাস্টেল (মোমের রং) ও কাঠ পেনসিলের রঙে মনের মাধুরী মিশিয়ে ভাষার জন্য বাঙালিদের মহান আত্মত্যাগ, শহীদ মিনার আর স্মৃতিময় সেসব বীরত্বগাথার দৃশ্য ক্যানভাসে ফুটিয়ে তোলে।
খুদে শিল্পীদের রং তুলির আঁচড়ে নান্দনিক চিত্রকর্মগুলো বায়ান্নর ভাষা আন্দোলন, একুশে ফেব্রুয়ারি আর রূপসী বাংলার প্রতিচ্ছবি। কোমল হাতের নিপুণ ছোঁয়ায় আঁকা ছবিগুলো প্রতিনিধিত্ব করে বাংলাদেশ ও দেশের সংস্কৃতিকে।

 

প্রতিযোগিতা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহিন আরা বেগম উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD