1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

শুরুর ধাক্কা সামলে উঠেছে লঙ্কানরা

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০১৮

স্পোর্টস করেসপন্ডেন্ট,বর্তমানকণ্ঠ ডটকম, বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারী ২০১৮: চট্টগ্রাম টেস্টে বোলিংয়ের শুরুটা দারুণ হয়েছিল স্বাগতিক বাংলাদেশের। চন্ডিকা হাথুরুসিংহের দল শ্রীলঙ্কা রানের খাতা খোলার আগেই হারিয়ে বসেছে প্রথম উইকেট। মেহেদী হাসান মিরাজের ঘুর্নিতে আউট হয়েছেন দিমুথ করুনারত্নে।

তবে শুরুর এই ধাক্কা বেশ ভালোভাবেই সামাল দিয়েছেন কুসল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা। পরে এই দুই ব্যাটসম্যান তুলে নিয়েছেন ফিফটি। এমনকি দলীয় স্কোরকেও শত রানের কোটা পেরুতে দারুণ সাহায্য করেছেন তারা ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩১ ওভারে ১ উইকেটে ১৩৫ রান। এ সময় ধনঞ্জয়া ডি সিলভা (৭৪) ও কুসল মেন্ডিস (৬১) রানে ব্যাট করছিলেন।

অথচ বাংলাদেশের প্রথম ইনিংসে ৫১৩ রানের জবাব দিতে গিয়ে ইনিংসের তৃতীয় ওভারে হোঁচট খায় শ্রীলঙ্কা। মিরাজ তার প্রথম ওভারের তৃতীয় বলে করুনারতেœকে ইমরুল কায়েসের ক্যাচ বানান। এরপর প্রতিরোধের দেওয়াল হয়ে দাঁড়িয়ে যান ধনঞ্জয়া ডি সিলভা ও কুসল মেন্ডিসের জুটি।

চা-বিরতিতে যাওয়ার সময়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১৫ ওভারে ৫০/১। অতিথিরা এখনও পিছিয়ে ছিল ৪৬৩ রানে। যদিও শুরু থেকে শট খেলছেন তিন নম্বরে নামা ধনঞ্জয়া। ৪ রানে জীবন পাওয়া মেন্ডিস গুটিয়ে রেখেছেন নিজেকে। পরে মেন্ডিসও হাত খুলে খেলা শুরু করেন।

বাংলাদেশের হয়ে একমাত্র উইকেটটি নেন অফ স্পিনার মিরাজ। আঁটসাঁট বোলিংয়ে লঙ্কান ব্যাটসম্যানদের বেঁধে রাখেন মোস্তাফিজুর রহমান। দারুণ ফুটওয়ার্কে স্পিনারদের চেপে বসতে দেননি ধনঞ্জয়া-মেন্ডিস।

এর আগে ৪ উইকেটে ৩৭৪ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। ডাবল সেঞ্চুরি করতে পারেননি ১৭৫ রানে অপরাজিত থেকে খেলতে নামা মুমিনুল হক। ১৭৬ রানে তাকে এদিনের প্রথম শিকার বানান রঙ্গনা হেরাথ।

তবে মাহমুদউল্লাহ অধিনায়কোচিত ইনিংস খেলে দলের স্কোর ৫০০ পার করেন। শেষ পর্যন্ত ৮৩ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ। তার সঙ্গে মিরাজ ২০ ও সানজামুল ইসলাম ২৪ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD