1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:১৫ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

‘শেখ হাসিনার নেতৃত্বে দক্ষিণ এশিয়ার শক্তিশালী দেশ হবে বাংলাদেশ’

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০

অনলাইন ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদূর ভবিষ্যতে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার শক্তিশালী দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রবিবার দুপুরে খুলনা শিপইয়ার্ডে পায়রা বন্দরের জন্য নির্মিত দু’টি পাইলট ভেসেল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, উন্নয়নের চ্যালেঞ্জ নিয়ে ১৯৯৯ সালে খুলনা শিপইয়ার্ডকে নৌ বাহিনীর হাতে তুলে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তখন অনেকে সমালোচনা করেছিলেন। আজকের বাস্তবতায় প্রধানমন্ত্রীর সে সিদ্ধান্ত সত্য প্রমাণিত হয়েছে। খুলনা শিপইয়ার্ড আজকে জাতীয় গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সুনাম বয়ে আনছে।

জাতীয় অর্থনীতিতে সুনীল অর্থনীতির গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে সমুদ্র জয় করেছি। সরকার সমুদ্র ও নদীকেন্দ্রিক অর্থনীতিকে খুব গুরুত্ব দিচ্ছে। এ অর্থনীতিকে আরও শক্তিশালী করতে সরকার পায়রা, মাতারবাড়ীর মতো নতুন সমুদ্র বন্দর গড়ে তুলছে এবং মোংলা বন্দরসহ অন্যান্য বন্দরগুলোর আধুনিকায়ন করছে।

নৌ বাহিনীর তত্ত্বাবধানে খুলনা শিপইয়ার্ড অনন্য উচ্চতায় পৌঁছেছে মন্তব্য করে তিনি নৌ বাহিনীকে ধন্যবাদ জানান। বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে উঠা সশস্ত্র বাহিনী আমাদের গর্ব।

পরে শিপইয়ার্ড কর্তৃপক্ষ পায়রা বন্দরের জন্য নির্মিত পাইলট ভেসেল তেতুলিয়া-১ ও তেতুলিয়া-২ হস্তান্তর করেন। এসময় আরও উপস্থিত ছিলেন নৌ বাহিনীর খুলনা নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা, মংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ, পায়রা বন্দরের চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম, খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন সাজেদুল করিম প্রমুখ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD