1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সত্য সামনে আসলে আ.লীগের রাজনী‌তি থা‌কবে না: মোশাররফ

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ২৩ মার্চ, ২০২২

সত্য ঘটনাগুলো যদি সামনে আসে তাহলে আওয়ামীলীগের রাজনীতি থাকবে না ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য ড. খন্দকার মোশাররফ হো‌সেন।
তি‌নি ব‌লেন, সত্য সত‌্যই থা‌কে, ইতিহাস ইতিহাসই। ইতিহাসকে কেউ বিকৃতি করতে পারে না। যারা এই ইতিহাস বিকৃতির চেষ্টা করছেন, সময় মত ঐতিহাসিকরা ইতিহাস লিখবেন। যদি সত্য ঘটনাগুলো সামনে আসে তাহলে আওয়ামীলীগের রাজনীতি থাকবে না। আজকে যদি মুক্তিযুদ্ধের সত্য ঘটনা বইয়ে লেখা হয়, তাহলে তারা (আওয়ামী লীগ) জানে, তারা যে মিথ্যাচার করছে, তা সকল ক্ষেত্রে ধরা পড়ে যাবে।

বুধবার (২৩ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের মিলানায়তনে বাংলাদেশ জাতীয়বাদী দল আয়োজিত ‘মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‌তি‌নি ব‌লেন, বাংলাদেশ জাতীয়বাদী দল বিএন‌পিকে দুর্বল করা কখনো সম্ভব না। এই সরকার বিগত চৌদ্দ বছর যাবৎ বিএনপির ওপর যে নির্যাতন চালা‌চ্ছে, নেতা কর্মী‌দের বা‌নোয়াট মামলা দি‌য়ে হয়রা‌নি কর‌ছে। চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়া অসুস্থ‌্য তা‌কে চি‌কিৎসার জন‌্য বি‌দে‌শে যে‌তে দেয়নি; তারপ‌রেও বিএন‌পি দর্বল হয় নাই।

তি‌নি ব‌লেন, আমাদের একটি মাত্র লক্ষ্য এই সরকারের হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে স্বাধীন ভাবে রাজনীতি করার সুযোগ সৃষ্টি করতে হবে।

সেই সুযোগ সৃষ্টি করতে হলে সকল গণতান্ত্রিক জাতীয়বাদী দেশপ্রেমী শক্তিকে ঐক্যবদ্ধ করে জনগণের মধ্যে ইস্পাত কঠিন গণ ঐক্য সৃষ্টি করে এই সরকারকে সরিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সভায় বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য আমির খসরু মাহমুদ চৌধুরী ব‌লেন, সব দেশে মুক্তিযুদ্ধের ইতিহাস এক উজ্জ্বল দৃষ্টান্ত সব সময় সমুন্নত রাখার চেষ্টা করে। বিশ্বের কোন দেশে বাংলাদেশের মত মুক্তিযুদ্ধকে বেচা-বিক্রি করার কালচার নেই। একমাত্র বাংলাদেশে মুক্তিযুদ্ধকে নিয়ে রাজনৈতিক বেচা-বিক্রি এবং এটাকে পুঁজি করে বেঁচে থাকতে চায়। আর এটা ক্ষমতাসীনরা যখন করে তখন সেটা ইতিহাস তো হয়-ই না, এটা প্রোপাগান্ডা হতে পারে।

বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনা‌রেল সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আবদুস সালাম প্রমুখ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD