1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:১২ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক হিসেবে তৃণমূলের পছন্দ আইয়ুব আলী

এ কে আজাদ, চীপ রিপোর্টার।
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

আসছে ছয় ডিসেম্বর চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সন্মেলন। দীর্ঘ বছর পর এই সন্মেলন হওয়ায় সন্মেলনকে কেন্দ্রকরে উপজেলা জুড়ে নেতা কর্মীদের মাঝে আনন্দের পাশাপাশি চলছে চুল ছেরা বিশ্লেষন । নতুন করে কে হচ্ছেন গুরুত্বপূর্ণ এই জেলা সদরের উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক। ইতমধ্যে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার ঘোষনা দিয়েছেন মোঃ আইয়ুব আলী বেপারী। আওয়ামী লীগের দুঃসময়ের পরীক্ষিত এই নেতার সাংগঠনিক দক্ষতা ও সততার কারনে তৃনমূল থেকে শুরু করে সকল পর্যায়ের নেতৃবৃন্দের কাছে গ্রহন যোগ্যতায় রয়েছে তার বিশালতা।

ছাত্র জীবন থেকেই জিনি বঙ্গবন্ধুর আদর্শ লালন করে আসছেন। নেতৃত্ব জীবনের শুরু চাঁদপুর পৌর সভার ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসেবে। রাজনীতির সাংগঠনিক দক্ষতা, সততা ও নিষ্ঠায় তাঁকে আর পিছনের দিকে তাকাতে হয়না । ১৯৯১ সালে থেকে ১৯৯৯ সাল পর্যন্ত সদর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের দ্বায়ীত্ব পালন করেন তিনি, এরপর ২০০০ সালে জেলা ছাত্রলীগের আহব্বায়ক কমিটির সদস্য হন এবং পরবর্তিতে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। ২০০৩ সালে ছাত্রলীগের সন্মেলনের মাধ্যমে সেই কমিটি থেকে বিদায় নেন তিনি ঐ বছরেই সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে কমিটিতে তাকে রাখা হয়। তৃণমূল রাজনিতি থেকে উঠে আসা এই নেতা আওয়ামীলীগের প্রতিটি গনতান্ত্রীক আন্দোন সংগ্রামে সক্রিয় ভাবে দলের সাথে অংশ নিয়েছেন। এ যাবত পর্যন্ত যতটি নির্বাচনে দল অংশ গ্রহন করেছে সবগুলো নির্বাচনে তার মেধা ও শ্রমকে দলের পক্ষে কাজে লাগিয়েছেন। রাজনিতিতে তার দক্ষতা, সততা ও নিষ্ঠা দেখে সিনিয়র নেতৃবৃন্দ ২০১৬ সালে তাকে জেলা আওয়ামী লীগের সদস্য পদ দেন। এ বিষয়ে আইয়ুব আলী বেপারীর সাথে কথা হলে তিনি জানান,পারিবারিক ভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে লালন করা পরিবারে আমার জন্ম। সেই ধারাবাহিকতায় ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধুর আর্দশকে লালন করে আসছি। ছাত্র জীবনে ছাএ লীগের রাজনীতি দিয়ে শুরু করে আজো এ দলের রাজনীতি করে আসছি।
তিনি আরো বলেন, ছাত্র রাজনীতির নেতৃত্ব দিতে গিয়ে বিএনপি, জামাত জোট সরকারের হাতে বহুবার নির্যাতিত হতে হয়েছে আমাকে। হামলা মামলার শিকার হয়েছি বহুবার, সুধু তাই নয় রাজনৈতিক জীবনে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের সুখ দুঃখে সাধ্য মতো সবসময় তাদের পাঁশে থাকার চেষ্টা করেছি। সেই চেষ্টা বর্তমানেও অব্বহত রেখেছি।
তাই আমার তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা তাদের পাশে সবসময় থাকার জন্য আমাকে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার অনুরোধ জানিয়েছেন, এজন্য আমি সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছি।
তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ গনতান্ত্রীক একটি বিশাল রাজনৈতিক দল, সেই বিশাল দলটির খুদ্র একজন কর্মী হিসেবে দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনা সহ দলের শীর্ষ নেতৃবৃন্দের নিকট অনুরোধ, আমার রাজনিতির সাংগঠনিক দক্ষতা এবং বিগত দিনের সকল কর্মকাণ্ড বিবেচনা করে আমাকে চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পপাদক পদে নির্বাচিত করবেন। ইনশাআল্লাহ আমি কথা দিচ্ছি, দলকে সুসংগঠিত ও শক্তিশালী রাজনৈতিক সংগঠনে পরিণত করতে আমার সর্বাত্মক চেষ্টা অতিতের ন্যায় অব্বহত থাকবে এবং দলের সন্মান অক্ষুণ্ণ রাখবো।

উল্লেখ্য সদর উপজেলার ১৪টি ইউনিয়ন আওয়ামী লীগের তৃনমূল পর্যায় থেকে শুরু করে সকল পর্যায়ের কর্মীবান্ধব নেতা আইয়ুব আলী বেপারী। তিনি গত উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে বিশাল ভোটের ব্যাবধানে বিজয়ী হন। তিনি শুধু একজন রাজনৈতিক নেতাই নন, তিনি সদর উপজেলার বিভিন্ন শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া সহ বহু সামাজিক প্রতিষ্ঠানের সাথে ওতোপ্রোতো ভাবে জড়িত রয়েছেন এবং বিভিন্ন প্রতিষ্ঠান পরিচালনার দায়িত্বেও রয়েছেন তিনি।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD