শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

সাংবাদিকতার বিকাশে চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সম্মাননা পেলেন কাজী শাহাদাত

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১

চাঁদপুরে সাংবাদিকতা বিকাশে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ বরেণ্য সাংবাদিক কাজী শাহাদাতকে আজীবন সম্মাননা দিয়েছে চাঁদপুর প্রেসক্লাব। প্রেসক্লাবের পঞ্চাশ বছরপূর্তি তথা সুবর্ণজয়ন্তী উৎসবে এই বিদগ্ধ সাংবাদিককে আজীবন সম্মাননা দেয়া হয়। তাঁকে আজীবন সম্মাননা মেডেল, সম্মাননাপত্র এবং উত্তরীয় পরিয়ে দিয়ে সাংবাদিকরা অকৃত্রিম শ্রদ্ধা এবং ভালোবাসায় তাঁর প্রতি সকল সম্মান উজাড় করে দেন। গত ৪ জানুয়ারি সোমবার চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত প্রেসক্লাবের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে তাঁকে এ আজীবন সম্মাননা দেয়া হয়। প্রেসক্লাবের ২০২০ সালের কার্যনির্বাহী পরিষদের উদ্যোগে এই সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হয়।

কাজী শাহাদাতকে আজীবন সম্মাননা মেডেল ও উত্তরীয় পরিয়ে তাঁর হাতে এক গুচ্ছ তাজা ফুলসহ সম্মাননাপত্র তুলে দেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মফিজুর রহমান এবং এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. জেআর ওয়াদুদ টিপুসহ আরো বিশিষ্টজন। এ সময় তাঁর বর্ণাঢ্য জীবনী পাঠ করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহ মোহাম্মদ জালাল উদ্দিন চৌধুরী। এ সময় এক আবেগঘন মুহূর্তের অবতারণা হয়। অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন প্রেসক্লাবের ২০২০ সালের কার্যনির্বাহী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ এবং প্রেসক্লাবের ২০২১ সালের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক রহিম বাদশা।

জনাব কাজী শাহাদাত চাঁদপুর প্রেসক্লাবের একাধিকবার সভাপতির দায়িত্ব অত্যন্ত সততা এবং নিষ্ঠার সাথে পালন করেন। তিনি এ জেলার বহুল প্রচারিত প্রথম দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করছেন পত্রিকাটি প্রকাশনার সময় থেকে। তাঁর হাত ধরে অর্থাৎ তাঁর কাছ থেকে সাংবাদিকতায় হাতেখড়ি নিয়ে পেশাদার সাংবাদিক হিসেবে নিজেকে মিডিয়া জগতে সুপ্রতিষ্ঠিত করেছেন এমন সংখ্যা উল্লেখযোগ্য। তাঁরা জাতীয় এবং স্থানীয় পর্যায়ে নিজ নিজ অবস্থানে আলোকিত হয়ে আছেন।

এমনকি চাঁদপুর জেলায় যে সব সংবাদপত্র বর্তমানে লিডিং পর্যায়ে রয়েছে, সে সব পত্রিকায় সম্পাদকসহ গুরুত্বপূর্ণ দায়িত্বে যাঁরা আছেন তাঁদের অধিকাংশই জনাব কাজী শাহাদাতের হাতে গড়া সাংবাদিক। শুধু সাংবাদিকতাই নয়, চাঁদপুর বহু সৃজনশীল এবং সৃষ্টিশীল কাজের সাথে তাঁর সম্পৃক্ততা রয়েছে। সে জন্যে এই গুণী সাংবাদিককে চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে আজীবন সম্মাননা দেয়া হয়। আজীবন সম্মাননা গ্রহণ করে কাজী শাহাদাত তাঁর অভিব্যক্তি ব্যক্ত করে কৃতজ্ঞতা জানান। পুরো অনুষ্ঠানটি শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিয়ে উপভোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ