1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:২১ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সাইবার স্পেসে এক নারীকে হয়রানি : আসামিকে গ্রেফতার করল পুলিশ

বর্তমানকন্ঠ ডটকম ।
  • প্রকাশিত : বুধবার, ২৩ জুন, ২০২১

সাইবার স্পেসে হয়রানির শিকার একজন নারী ভিকটিম “Police Cyber Support for Women” ফেসবুক পেইজে অভিযোগ করেন। তিনি জানান কেউ একজন তার ছবি ও নাম ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক একাউন্ট খুলেছে। সে একাউন্টের পরিচালনাকারী একাউন্টটির টাইম লাইনে তার ছবি ব্যবহার করে অশ্লীল ভাষায় বিভিন্ন পোস্ট দিচ্ছে। ভিকটিম ঐ একাউন্ট পরিচালনাকারীকে মেসেঞ্জারে কল করে উক্ত ভুয়া ফেসবুক একাউন্টটি বন্ধ করে দিতে অনুরোধ করলে একাউন্ট পরিচালনাকারী তাকে অশ্লীল ভাষায় গালি-গালাজ করে ও তার নানা রকম ক্ষতি করার হুমকি প্রদান করে। এছাড়াও উক্ত ফেসবুক আইডি হতে ভিকটিমের পরিচিত জনদের সাথে মেসেঞ্জারে অশ্লীল চ্যাট করে তার মানহানি করে আসছিল।

‘পু‌লিশ সাইবার সা‌পোর্ট ফর উইমেন’ টিম হয়রানির শিকার উক্ত নারী ভিকটিমের নিকট হতে অভিযোগের সমর্থনে প্রাপ্ত তথ্য প্রমান পর্যালোচনা করে অভিযোগের প্রাথমিক সত্যতা পায় এবং তা‌দের পরামর্শে অভিযোগের বিষয় সংক্রান্তে ভিক্টিম মানিকগঞ্জ সদর থানায় একটি জিডি করেন। গোপন অনুসন্ধানে জানা যায় যে, সন্দিগ্ধ আসামি গাজীপুর মেট্রোপলিটন পুলিশের আওতাধীন এলাকায় বসবাস করছে। সে হিসেবে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশ‌কে অনু‌রোধ জানা‌নো হয়।

পুলিশ কমিশনার ম‌হোদ‌য়ের সার্বিক দিক-নির্দেশনায় এবং উপ-পুলিশ কমিশনার অপরাধ (দক্ষিণ) বিভাগ এর তদারকিতে টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে একটি টিম কাজ শুরু করে। তারা তথ্য প্রযুক্তির সহায়তায় ও অনুসন্ধানী নানা কৌশল ব্যবহার করে ঘটনার সাথে জড়িত সন্দিগ্ধ আসামীকে সনাক্ত ও গ্রেফতারের লক্ষ্যে জিএমপি এর আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। অবশেষে টিমটি গত ২১ জুন ২০২১ খ্রিঃ তারিখ বেলা অনুমান ১৫.৪৫ ঘটিকার সময় অভিযুক্ত মোঃ জোবায়ের @ আবির @ ফাহিম (২১) গ্রেফতার করতে সমর্থ হয়।

গ্রেফতারকৃত আসামী জানায় ফেসবুকে এক মেয়ের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তারপর ঐ মেয়ের ফেসবুক বন্ধু উক্ত ভিকটিম নারীর একাউন্ট হতে তার ছবি সংগ্রহ করে ফেইক একাউন্টটি খুলে। সে আরো জানায় যে একাধিক ফেইক একাউন্ট ব্যবহার করে আরো অনেক মেয়েকে সাইবার স্পেসে হয়রানী করে আসছে। গ্রেফতারকৃত আসামির নিকট হতে সাইবার অপরাধের কাজে ব্যাবহৃত মোবাইল সেট ও সিম উদ্ধার করা হয়। অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে বর্ণিত গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে টঙ্গী পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে এবং অন্যান্য আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD