1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী আর নেই

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ১৯ নভেম্বর ২০১৭: অষ্টম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী আর নেই। রাজধানীর গুলশানের ইউনাটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার বেলা ১২টা ১০ মিনিটে এই বিএনপি নেতা মারা গেছেন।
বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ জানিয়েছেন, ৭১ বছর বয়সী আখতার হামিদ ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। রবিবার আসরের নামাজের পর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা হবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।
পরে রাজধানীর বারডেম হাসপাতালের হিমঘরে তার মরদেহ রাখা হবে। সোমবার সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ গ্রামের বাড়ি নওগাঁয় নেয়া হবে। সেখানে তৃতীয় জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন তিনি। সাবেক ডেপুটি স্পিকারের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন।
আখতার হামিদ স্ত্রী নাজনীন সিদ্দিকী, দুই ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী, মেজবাহ আরেফিন সিদ্দিকী এবং মেয়ে ফারিয়া আজীম সিদ্দিকীকে রেখে গেছে।
১৯৪৭ সালে নওগাঁয় জন্ম নেওয়া আখতার হামিদ সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৯১ সালের নির্বাচন থেকে শুরু করে চার বার নওগাঁ-৩ আসন থেকে বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD