1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সোনার বাংলা গড়বার জন্য সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে : শিক্ষামন্ত্রী দীপু মনি

এ কে আজাদ, চীপ রিপোর্টার
  • প্রকাশিত : রবিবার, ২৯ মে, ২০২২
চাঁদপুর বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, সোনার বাংলা গড়বার জন্য সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে। আর সে সোনার মানুষ হওয়ার জন্য আমাদের শুধুমাত্র বই পড়লে চলবে না। বই পড়তে হবে একই সাথে নিজেরে ভাষা, সাংস্কৃতি, খেলা-ধুলা, জ্ঞান- বিজ্ঞান ও বিশ্বকে জানতে হবে। সে জন্যই বিদ্যালয়গুলো এই ধরণের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর এসবের মধ্য দিয়ে তোমরা ভালো মানুষ হয়ে গড়ে উঠবে।
রবিবার (২৯ মে) সকাল ১১টায় চাঁদপুর শহরের বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, অনেক ত্যাগের বিনিময় পাওয়া আমাদের এই স্বাধীন মাতৃভূমি বাংলাদেশ । আমাদের এই দেশটাকে যুদ্ধ করে জয় করতে হয়েছে। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে এই দেশকে আমরা দীর্ঘ সংগ্রামের পথ বেয়ে একটি রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে পেয়েছি। আমাদের বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছেন। সারাদেশের মানুষ কষ্ট করেছে। আর এই স্বাধীনতা অর্জন হয়েছিল সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে।
মন্ত্রী বলেন, নিজের দেশকে ও ভাষাকে ভালোবাসতে হবে। ঠিক যেভাবে আমরা আমাদের মাকে ভালোবাসি। নিজের দেশকে ভালোবাসতে হলে দেশকেও জানতে হবে। আমরা সব সময় চাই, আমরা মা ভালো থাকুক। তেমনি আমরা চাইব আমাদের দেশও যেন ভালো থাকুক। আমরা আমাদের ভাষাকে সঠিকভাবে ব্যবহার করতে শিখব। ভাষাকে কোনভাবে যেন নষ্ট না করি। একইসাথে ধর্মগ্রন্থ ও জাতীয় সংগীতের চর্চা করতে হবে।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. মোশারফ হোসেন।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজীসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।
সবশেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলেদেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রীসহ অন্যান্য অতিথিবৃন্দ।
তারিখ: ২৯.০৫.২০২২খ্রি.




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD