1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

স্মরণসভায় নেতৃবৃন্দ : স্বতন্ত্র জাতিসত্তার প্রশ্নে গিয়াস কামাল চৌধুরী ছিলেন আপোষহীন

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা ।
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, স্বতন্ত্র জাতিসত্তা এবং বিশ্বাস ও ঐতিহ্যের প্রশ্নে গিয়াস কামাল চৌধুরী ছিলেন বরাবর আপসহীন মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, তিনি সর্বপ্রকার আগ্রাসন ও আধিপত্যবাদের বিরুদ্ধে সংগ্রামে তার অবস্থান ছিল সামনের সারিতে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ভয়েস অব আমেরিকা খ্যাত উপমহাদেশের প্রখ্যাত সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরিক স্মরণমঞ্চ আয়োজিত স্মরণ ও দোয়া অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের জনমনে চলছে চরম রাজনৈতিক অস্থিরতা, অসহিঞ্চুতা এবং অনেকটাই নাজুক পরিস্থিতি। সাধারণ নাগরিকদের মাঝে উদ্বেগ-উৎকন্ঠা। কখন যেন দেশে কোন না কোন নিষ্ঠুর অঘটন ঘটে ! গণতন্ত্র মুখ থুবড়ে পড়লে যে মানুষটি প্রত্যক্ষ রাজনীতিবিদ না হয়েও গণতন্ত্রের স্বার্থে, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠার স্বার্থে, জীবনবাজী রেখে প্রতিনিয়ত রাজনৈতিক দলগুলোকে বুদ্ধি পরামর্শ দিয়েছেন গিয়াস কামাল চৌধুরী।

তিনি আরো বলেন, জাতীয় ও আন্তর্জাতিক ভাবে বাংলাদেশকে তুলে ধরেছেন, রাজনীতিকে যেকোন একনায়কসুলভ আচরনের বিরুদ্ধে স্বোচ্চার, প্রতিবাদী, সাহসী, সংগ্রাম এর ধারা অব্যাহত রেখেছিলেন তিনিই আমাদের প্রাণপ্রিয় সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী। চলনে-বলনে তিনি ছিলেন সদা জাগ্রত গণতান্ত্রিক আন্দোলনের কান্ডারী।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, দেশপ্রেমিক রাজনীতিকদের জন্যে, সাহিত্যিক, সাংবাদিক, বুদ্ধিজীবীদের জন্য অতুলনীয় অগ্রপথিক ছিলেন গিয়াস কামাল চৌধুরী। বাম-ডান সকল পন্থিদের জন্য সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী ছিলেন অনুকরনীয় ও অনুপ্রেরণার উৎস। রাজপথের আন্দোলনে বহু দেশপ্রেমিক রাজনৈতিক নেতৃবৃন্দ ও সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী নেতৃবৃন্দকে সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী সাহেব এগিয়ে চলার অনুপ্রেরণা যুগিয়েছেন।

এনডিপি মহাসচিব ও স্মরণ মঞ্চের পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভুইয়া, বাংলাদেশ সাংবাদিক সংস্থার চেয়ারম্যান এম রফিকুল ইসলাম সম্রাট, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান এইচ এম মনিরুজ্জামান, ইতিহাস চর্চা কেন্দ্রর সভাপতি সাইফুল ইসলাম শুভ, নারী নেত্রী খালেদা ফেরদৌস, সাংবাদিক শফিকুল ইসলাম রায়হান, সাংবাদিক নাহিদা আক্তার পপি, সাংবাদিক সুমি ইসলাম প্রমুখ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD