1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:৪৩ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

হরিণাকুন্ডতে ত্রাণ সহায়তা খুবই অপ্রতুল, নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ চরমে!

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

সংবাদদাতা, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : করোনা ভাইরাস আতঙ্কে ঝিনাইদহের হরিণাকুন্ড উপজেলার শ্রমজীবী ও নিম্ন আয়ের কর্মহীন মানুষ ঘরে বন্দী হয়ে পড়েছে। উপজেলায় ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১শত৩০টি গ্রামে ৪৮ হাজার ২ শত ০৯টি পরিবারে ২লক্ষ মানুয়ের বসবাস।
উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সচিব উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামাল হুসাইন জানিয়েছেন গত মঙ্গলবার পর্যন্ত দুই দফাই ১২৭১ জনকে এই ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। দুই কিস্তিতে ১০ কেজি করে চাল দুই কেজি আলু, এক লিটার ভোজ্য তেল, দুই কেজি পিয়াজ, এক কেজি লবন ও ২টি করে সাবান দেওয়া হয়েছে। এই ত্রাণ সামগ্রী বিতরণের হার শতকরা ১ভাগেরও অনেক কম, তবে এই ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে বলে জানান।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান জোয়ার্দ্দার জানান, আওয়ামী লীগের উদ্যোগে এ পর্যন্ত ১হাজার ৫০০ শত পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে এবং তা চলমান থাকবে। এছাড়া ব্যক্তিগত উদ্যোগেও কিছু কিছু ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে যা নিম্ন আয়ের মানুষের চাহিদার তুলনায় খুবই অপ্রতুল।

উপজেলার গুড়পাড়া ভাতুড়িয়া গ্রামের দর্জি শ্রমিক বকুল হোসেন জানান প্রায় ১৫দিন ঘরে বসে আছি কাজ নেই দোকান বন্ধ, কোন ত্রাণও পায়নি ঘরে খাবার নেই এখন কি খেয়ে থাকবো? এরকম অনেক কৃষি শ্রমিক, হোটেল শ্রমিক, দোকান শ্রমিক আছে যাদের বর্তমানে কোন কাজ নেই, এদের দাবি এই ত্রাণ সহায়তার আওতায় তাদের আনা হোক।

উপজেলায় ত্রাণবিতরণে সমন্বয়হীনতা লক্ষ্য করা গেছে। এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম জানান ত্রাণ বিতরণে কোন সমন্বয় কমিটি হয়েছে কিনা আমার জানা নেই।

এব্যাপারে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হুসাইনের কাছে জানতে চেয়ে ০১৭১১৩৫৩৫৭৯ নম্বরে কল করলে তিনি ফোন ধরেননি।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD