শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন

ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে যোগ দিতে আইজিপির তুরস্ক যাত্রা

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা । / ২২ পাঠক
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ‘৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলি’-তে অংশগ্রহণের জন্য আজ (শনিবার) তুরস্কের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছেন। তিনি সম্মেলনে পাঁচ সদস্য বিশিষ্ট ডেলিগেশনের নেতৃত্ব দেবেন। তিন দিনব্যাপী এ সম্মেলন আগামী ২৩-২৫ নভেম্বর তুরস্কে অনুষ্ঠিত হবে।

সম্মেলনে ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিগণ বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্তরাষ্ট্রীয় অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, মৌলবাদ ও সন্ত্রাসবাদ, মানিলন্ডারিং, অর্গানাইজড ক্রাইম, সাইবার অপরাধ, পর্ণোগ্রাফি, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, নানাবিধ অপরাধ বিষয়ক ডাটা ম্যানেজমেন্ট সংক্রান্ত বিভিন্ন নীতিমালা প্রণয়ন, পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবেন। এছাড়া, সম্মেলনে আন্তরাষ্ট্রীয় অপরাধ শনাক্ত ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধিসহ চলমান ও ভবিষ্যতে উদ্ভূত অপরাধ বিষয়ক নানা পরিস্থিতি ও সংকট নিরসনে করণীয় সম্পর্কেও পারস্পরিক আলোচনা ও মতবিনিময় করা হবে।

বাংলাদেশের আইজিপি ইন্টারপোলের সেক্রেটারি জেনারেল, আসিয়ানাপোলের প্রতিনিধিসহ বন্ধুপ্রতিম দেশসমূহের পুলিশ প্রধান ও তাদের প্রতিনিধিদলের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।

প্রতিনিধিদল ‘৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলি’-তে অংশগ্রহণ শেষে আগামী ২৭ নভেম্বর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *