শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

কোনো আরোহী বেঁচে নেই রাশিয়ার নিখোঁজ বিমানের

বর্তমানকন্ঠ ডটকম । / ৩৬ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

রাশিয়ার নিখোঁজ যাত্রীবাহী বিমানের সব আরোহী নিহত হয়েছে। এতে ২৮ জন আরোহী ছিল বলে মঙ্গলবার রুশ সংবাদ সংস্থাগুলো জানিয়েছে। এএন২৬ মডেলের বিমানটি রাশিয়ার পূর্বাঞ্চল পেত্রোপাবলোস্ক থেকে কামচাটকা পেনিসুলার দিকে যাচ্ছিলো। যাত্রাপথে বিমানের সঙ্গে কন্ট্রোল টাওয়ারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

সূত্রের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, অবতরণের স্থল ঠিকমতো দেখা না যাওয়ায় বিমানটি একটি পাহাড়ের খাঁজে বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বিমানটি যেখানে বিমানটি বিধ্বস্ত হয়েছে সে স্থানটি চিহ্নিত করা হয়েছে বলে বেসামরিক বিমান কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। বিমানটিতে ২২ যাত্রী ও ছয় ক্রু ছিল। যাত্রীদের মধ্যে পালানার মেয়র ওলগা মখিরেখা ছিলেন।

বিমান দুর্ঘটনার জন্য বিশ্বে রাশিয়ার নাম তালিকার উপরের স্থানে। যদিও সাম্প্রতিক বছরগুলোতে দেশটি বিমানের ট্র্যাফিক নিরাপত্তার বিষয়টি উন্নত করেছে।

সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে বেশ কয়েকটি মারাত্মক বিমান দুর্ঘটনা ঘটেছে। সর্বশেষ বড় বিমান দুর্ঘটনাটি ঘটে ২০১২ সালের মে মাসে। সুখোই সুপারজেট নামের একটি বিমান মস্কো বিমানবন্দরের রানওয়েতে বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। সেই দূর্ঘটনায় ৪১ জন মারা যান।

সূত্র: আল জাজিরা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *