মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

গৌরীপুরে বিভিন্ন কর্মসূচীতে পলাশকান্দা দিবস পালিত

মো. হুমায়ুন কবির, ময়মনসিংহ । / ৭৫ পাঠক
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

ময়মনসিংহের গৌরীপুরে মুক্তিযুদ্ধে শহীদ সিরাজ-মঞ্জু-মতি-জসীম স্মরণে মঙ্গলবার (৩০নভেম্বর) ঐতিহাসিক পলাশকান্দা দিবস পালিত হয়েছে। কর্মসূচিতে ছিল প্রভাত ফেরি, শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও স্মরণসভা।

দিবসটি উদযাপন উপলক্ষে ভোরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাংস্কৃতিক কমান্ডের উদ্যোগে প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়। বেলা ১১ টায় পলাশকান্দা গ্রামে মুক্তিযুদ্ধে শহীদ জসিমের সমাধিতে পুস্পস্তক অর্পণ করেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড।

স্মরণসভায় বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও শহীদ মঞ্জুর ভাই ম. নূরুল ইসলাম, মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, মুক্তিযোদ্ধা নূরুল আমিন, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা আবুল মনসুর, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পৌর শাখার সভাপতি মশিউর রহমান কাউসার, মুক্তিযোদ্ধার সন্তান রাজিবুল হক রাজীব, সাংবাদিক ফারুক আহাম্মদ, আরিফ আহমেদ প্রমুখ।

প্রসঙ্গত ১৯৭১ সালের ৩০ নভেম্বর ময়মসিংহের গৌরীপুর ও ঈশ্বরগঞ্জ উপজেলার সীমান্তবর্তী পলাশকান্দা গ্রামে সম্মুখযুদ্ধে পাকবাহিনীর হামলায় জসিম, মঞ্জু, সিরাজ ও মতি শহীদ হন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *