বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

চাঁদপুরে ৪০ জেলে আটক, ৩২ লাখ মিটার অবৈধ জাল জব্দ

এ কে আজাদ, চীপ রিপোর্টার। / ২৭ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

চাঁদপুর নৌ-পুলিশের অভিযানে চাঁদপুর নৌ-সীমানা থেকে ৪০ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৩২ লাখ মিটার কারেন্ট জাল, ২৫ টি জেলে নৌকা ও ১২০ কেজি ইলিশ জব্দ করা হয়।
মা-ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় রোববার মধ্যরাত থেকে সোমবার সকাল পর্যন্ত চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে অভয়াশ্রম চলাকালীন সাঁড়াশি অভিযান চালিয়েছে নৌ-পুলিশ।
নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জমান নেতৃত্বে ৬টি টিম নিয়ে নৌ পুলিশ সদস্যরা অভিযানে যোগ দেন। এছাড়া নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুজাহিদুল ইসলাসসহ বিভিন্ন ফাঁড়ির পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার কামরুজজ্জামান জানান, চাঁদপুর সদরের রাজরাজেশ্বর ও তার আশপাশের পদ্মা ও মেঘনা নদীর বেশকিছু এলাকায় এই সাঁড়াশি অভিযান চালানো হয়। অভিযানকারী দল দেখে জেলেরা জাল ও নৌকা নিয়ে দ্রুত পালিয়ে যাবার চেষ্টা করেন।
এ সময় ২৫টি নৌকা, প্রায় ৩২ লাখ মিটার জাল এবং ১২০ কেজি ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত জেলে নৌকা নদীতে ডুবিয়ে এবং কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। আটককৃত জেলেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
ইলিশ অভয়াশ্রম কর্মসূচির আওতায় মা ইলিশ রক্ষায় চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ থাকবে।
  1. তারিখ : ১১-১০-২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *