বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

চিরনিদ্রায় সাহিত বিচারপতি নাজমুল আহসান

মোঃ মোছাদ্দেক হাওলাদার / ২৮ পাঠক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের মরদেহ বরিশালে দাফন করা হয়েছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত ৯টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে তার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। এতে সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করে।

জানাজার পর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেষে নগরীর বরিশাল মুসলিম গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এর আগে কাউনিয়া জানকিসিংহ রোডের বাড়িতে মরহুমের মরদেহ তার মায়ের কাছে নিয়ে যাওয়া হলে স্বজনদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

জানাজায় বরিশাল জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহিবুল ইসলাম, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামাণিক, বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ, বরিশাল জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু আইনজীবী সমিতির নেতৃবৃন্দ, বরিশাল প্রেস ক্লাব, বরিশাল রিপোর্টার্স ইউনিটি, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ মরহুম বিচারপতির ভাই তৌফিক মারুফ, ছেলে তাঈম হাসান প্রান্তসহ স্বজনরা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১টার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন সংলগ্ন মাঠে বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) ভোর সোয়া ৬টার দিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিচারপতি এফ আর এম নাজমুল আহসান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *