বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক নির্বাচিত শহীদুল্লাহ

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা । / ২৮ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. শহীদুল্লাহ সিকিউরিটিজের শেয়ারহোল্ডার প্রতিনিধি শরীফ আনোয়ার হোসেন। এই পদের নির্বাচনে অপর প্রার্থী ছিলেন রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের শেয়ারহোল্ডার প্রতিনিধি আহমদ রশিদ লালী। শরীফ আনোয়ার নির্বাচনে আহমেদ রশিদ লালীর চেয়ে ৫ কোটি ৯৩ লাখ ৬৭ হাজার ৮৯৮ ভোট পেয়ে জয়লাভ করেছে।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিরতিহীন বেলা ৩টা পর্যন্ত ডিএসই’র প্রার্থী এবং ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগণনা শেষে রোববার সন্ধ্যায় ফল ঘোষণা করা হয়।

এদিন সন্ধ্যায় ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে নির্বাচিত হওয়ার বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছে শরীফ আনোয়ার হোসেন। তিনি বলেন, ‘ডিএসই’র সকল সদস্যদের ভালোবাসায় আমি বিজয়ী হয়েছি। আশা করছি ডিএসই অবস্থানকে আরো সমৃদ্ধ ও শক্তিশালী করতে চেষ্টা করব। সবাই দোয়া করবেন। সকলের সহযোগিতায় ডিএসইকে এগিয়ে নিতে চাই।’

তথ্য মতে, ভোট গণনা শেষে নির্বাচন কমিশনের সদস্য হারুনুর রশিদ ফলাফল ঘোষণা করেন। এ সময় নির্বাচন কমিশনের চেয়ারম্যান বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ ও সদস্য মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। ডিএসই’র নির্বাচনে ২৫৯ জন ভোটারের মধ্যে ১৭৪ জন ভোটার ভোট প্রদান করেন। প্রাপ্ত ভোটের ভিত্তিতে শরীফ আনোয়ার হোসেন ২৭ কোটি ৬০ লাখ ৬০ হাজার ৩২ ভোট পেয়েছেন। অপরদিকে আহমদ রশিদ লালী পেয়েছেন ২১ কোটি ৬৬ লাখ ৩২ হাজার ১৩৪ ভোট।

শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচন পরিচালনার জন্য গত ১৭ নভেম্বর বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে চেয়ারম্যান করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করে ডিএসই। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন ডিএসইর শেয়ারহোল্ডার প্রতিনিধি মো. রফিকুল ইসলাম ও হারুনুর রশিদ।

শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের জন্য গত ২৪ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনি তফসিল অনুযায়ী গত ২ ডিসেম্বর নির্বাচনের ভোটার তালিকা প্রকাশ করা হয়। গত ৫ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করার সুযোগ দেওয়া হয়। আর ৯ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল করার ছিলো শেষ তারিখ। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিলো ১৫ ডিসেম্বর পর্যন্ত। আর নির্ধারিত এ সময়ের মধ্যে শরীফ আনোয়ার হোসেন ও আহমদ রশিদ লালী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *