বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

পথ শিশুদের পাশে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার অ্যালামনাই এসোসিয়েশন

বর্তমানকণ্ঠ ডটকম / ২৯ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

এ এক অন্য রকম খুশি। কাউকে কিছু দেয়ার আনন্দটাই অন্য রকম। ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের সাবেক রোভারদের নিয়ে গঠিত ‘ঢাকা পলিটেকনিক ইন্সিটিউট রোভার অ্যালামনাই এসোসিয়েশন’।

ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার অ্যালামনাই এসোসিয়েশন, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘ঈদে হোক নতুন কিছু’ শিরোনামে ২০১৬ সাল থেকে একটি কার্যক্রম হাতে নিয়েছিল। সেই ধারাবাহিকতায় এই ঈদ এ সুবিধাবঞ্চিত পথ শিশুদের মাঝে ঈদের হাসি ছড়িয়ে দিতেই ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার এলামনাই এসোসিয়েশন তাদের পাশে দাড়ায়।

ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার অ্যালামনাই এসোসিয়েশন উদ্যোগে এবং ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপ ও ইউনাইটেড ওপেন স্কাউট গ্রুপের সহযোগিতায় শুক্রবার (১৪ এপ্রিল) সকালে রাজধানীর নিজস্ব ক্যাম্পাস প্রাঙ্গণে দরিদ্র ও সুবিধা বঞ্চিত পথ শিশুর মাঝে ঈদের নতুন কাপড় বিতরণ করা হয়েছে।

ঈদের নুতন পোশাক বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন- ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটএর সম্মানিত অধ্যক্ষ সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, ডিপিআই রোভার স্কাউট গ্রুপ এর সম্পাদক, আরএসএল সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। সেই সাথে উপস্থিত এবারের ঈদ উৎসব প্রোগ্রামের আহবায়ক জানাব মো: মাহাবুব আলম, সদস্য সচিব মোঃ রাকিবুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার অ্যালামনাই এসোসিয়েশনের সদস্যবৃন্দ, বর্তমান ডিপিআই রোভার ও ইউনাইটেড স্কাউট গ্রুপের রোভারবৃন্দ।

পোশাক বিতরণ কার্যক্রম শেষে সম্মানিত অধ্যক্ষ স্যার বলেন- ‘যারা এমন মহতি উদ্যোগ গ্রহণ করেছেন তাদের প্রতি আন্তরিক সাধুবাদ জানাই’ আজাকাল দরিদ্র ও সুবিধা বঞ্চিত পথ শিশুদের কথা কেইবা ভাবে।

ঈদ উৎসব প্রোগ্রামের আহবায়ক জানাব মো: মাহাবুব আলম বলেন, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার অ্যালামনাই এসোসিয়েশনের এর অন্যান্য সামাজিক কার্যক্রম এর মধ্যে ‘ঈদে হোক নতুন কিছু’ অন্যতম । মানুষ মানুষের জন্য, আমাদের সকলের উচিত দরিদ্র ও সুবিধা বঞ্চিত পথ শিশুদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া।

ঈদ উৎসব প্রোগ্রামের এর সদস্য সচিব মোঃ রাকিবুল ইসলাম বলেন, ঈদে হোক নতুন কিছু কার্যক্রমটি ভালমত সম্পন্ন করতে পেরে অনেক ভাল লাগছে। আশা করছি ভবিষ্যতে আমাদের এই কার্যক্রম চালু থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *