বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের পিতার দাফন সম্পন্ন : শিক্ষামন্ত্রী সহ বিভিন্ন মহলের শোক

এ কে আজাদ, চীপ রিপোর্টার। / ২৬ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

 চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌসের পিতা ও চাঁদপুর জেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি  হাবিব উল্লাহ খানের নিজ বাড়িতে দাফন সম্পন্ন হয়েছে।  মরহুমের প্রথম জানাজা চাঁদপুর হাসান আলী হাই স্কুল মাঠে সকাল ১১টায় এবং দুপুর ২টায় মরহুমের গ্রামের বাড়ি রঘুনাথপুর আদম খান বাড়িতে ২য় জানাজা অনুষ্ঠিত হয়।

মরহুমের দ্বিতীয় জানাজা নামাজে ইমামতি করেন ছারছীনা দরবারের জেলা প্রতিনিধি ও জেলা ইমাম সমিতির সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার। প্রথম জানাজায় ইমামতি করেন আলী রাজা জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন।
দুটি জানাযার পূর্বে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সহ-সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, জেলা শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা মোঃ আবুল হাসেম, চাঁদপুর  টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট জসিম উদ্দিন পাটওয়ারী, চাঁদপুর জেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন বাবুল, জেলা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কোষাধক্ষ্য মাওঃ মোঃ আবদুর রহমান গাজী, মাওঃ অলিউর রহমান, মরহুমের জেঠাতো ভাই মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ খান, ছোট ভাই মোঃ আকরাম খান ঔ মরহুমের  একমাত্র ছেলে চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস প্রমুখ।
জনাব আলহাজ্ব হাবিব উল্লাহ খান চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কস্থ  (মিশন রোড) উলফত কটেজে আবাসস্থল হিসেবে বসবাস করতেন। তিনি চাঁদপুর শহরের পালবাজার এলাকার হাবিব ক্লথ স্টোরের স্বত্বাধিকারী। চাঁদপুরের ঐতিহাসিক বেগম জামে মসজিদের কমিটির এক সময়ে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া তিনি ছারছীনা শরিফের হযরত পীর ছাহেব কেবলার একজন মুরিদ ছিলেন। চাঁদপুরের বিভিন্ন মসজিদ মাদ্রাসার খেদমতে মধ্যে নিজেকে নিয়োজিত রেখেছেন। তাঁর মৃত্যুতে চাঁদপুরে বিভিন্ন মহলে গভীর শোকের ছায়া নেমে আসে। এদিকে চাঁদপুর জেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির নেতৃত্বে অস্ত্র ব্যবসায়ীরা মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে মরহুমের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। অপরদিকে মরহুমের মৃত্যুর খবর শুনে চাঁদপুর ছারছীনা পীর ছাহেবের প্রতিষ্ঠিত চাঁদপুর দারুচ্ছুন্নাত দীনিয়া মাদ্রাসায় মাগফিরাত কামনা করে কোরআন খতম ও দোয়া মোনাজাত করা হয়।
উল্লেখ্য, আলহাজ্ব  হাবিব উল্লাহ খান সোমবার (৭ ফেব্রুয়ারী) সোমবার রাত সোয়া দশটায় ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে তিন মেয়ের সহ আত্মীয়স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শিক্ষামন্ত্রীর শোক
চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস এর বাবা ও বিশিষ্ট বস্ত্র ব্যবসায়ী হাবিব উল্লাহ খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি। তিনি শোক বার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানের শোক।
চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌসের বাবা ও চাঁদপুর জেলা শহরের বিশিষ্ট ব্যবসায়ী হাবিব উল্লাহ খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফরিদগঞ্জ উপজেল পরিষদের  চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান। মরহুম আমার  গনিষ্ঠ বন্ধু রিয়াদের পিতা,  তার মৃত্যুতে গভির শোক ও সমবেদনা জানাচ্ছি । মরহুমের রূহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।
চাঁদপুর প্রেসক্লাবের শোক
চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌসের পিতা চাঁদপুর জেলা শহরের বিশিষ্ট ব্যবসায়ী হাবিব ক্লোথ স্টোরের স্বত্বাধিকারী হাবিব উল্লাহ খানের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন সহ নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
জমইয়াতে হিযবুল্লার শোক
চাঁদপুর জেলা শহরের প্রসিদ্ধ বস্ত্র ব্যবসায়ী হাবিব উল্লাহ খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জেলা জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি মাওলানা মোঃ সাইফুদ্দিন খন্দকার ও সাধারণ সম্পাদক মোঃ মমিনুল ইসলাম খান। তারা শোকবার্তায় বলেন, হাবিব উল্লাহ খান একজন ধার্মিক ব্যক্তি ছিলেন। তিনি জীবদ্দশায় ছারছীনা লিল্লাহ বোডিং সহ ছারছীনা দরবারের বিভিন্ন খেদমতে নিয়োজিত ছিলেন। আমরা তার মৃত্যুতে গভীর শোকাহত এবং তার আত্মার মাগফেরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।
জেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির শোক
চাঁদপুর জেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব হাবিব উল্লাহ খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংগঠনের নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি আনোয়ার হোসেন বাবুল শোক বার্তায় জানিয়েছেন মরহুম হাবিব উল্লাহ খান বস্ত্র ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তাঁর নেতৃত্বেই চাঁদপুরে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। সে থেকে এখন পর্যন্ত সুনামের সাথে চলছে এ সংগঠন। মরহুমের  সুযোগ্য পুত্র রিয়াজ-ফেরদৌস সমিতির বর্তমানে সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। আমরা তাঁর বাবার মৃত্যুতে গভীর শোকাহত এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *