শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

পাবনার বালু ব্যবসায়ীকে গাইবান্ধায় ১০ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম- / ৯৪ পাঠক
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

গাইবান্ধার সুন্দরগঞ্জে অবৈধভাবে বলগেট ব্যবহার করে বালু তোলার অভিযোগে লিটন মিয়া (৩৪) নামের এক বালু ব্যবসায়ীকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অর্থদণ্ড অনাদায়ে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। মঙ্গলবার রাত ১০টার দিকে এ তথ্য জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সুন্দরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান।

এর আগে একই দিন বেলা পৌনে ১২টার দিকে সুন্দরগঞ্জের কাপাশিয়া ইউনিয়নের কছিম বাজারের মোশাররফের ঘাট এলাকা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মাসুদুর রহমান। অভিযুক্ত লিটন মিয়া পাবনা সদরের ইসলাম সাথী গ্রামের আব্দুর রহমানের ছেলে।

সহকারী কমিশনার মাসুদুর রহমান জানান, অভিযুক্ত লিটনের বাড়ি পাবনা জেলায়। তিনি কাপাশিয়ার স্থানীয়দের সহযোগিতায় অবৈধভাবে বালুর ব্যবসা করতেই সুন্দরগঞ্জে বসবাস শুরু করেন। লিটন দীর্ঘ দিন ধরে সুন্দরগঞ্জের বিভিন্ন পয়েন্টে নদী থেকে বালু তুলে বিভিন্নভাবে বিক্রি করতেন। স্থানীয় ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসি ল্যান্ড জানান, ভ্রাম্যমাণ আদালতে ব্যবসায়িক উদ্দেশ্যে অবৈধভাবে বাল্কহেড ব্যবহার করে বালু তোলা ও কৃষিজমির ভাঙনসহ নদী তীরের ক্ষতি করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে অভিযুক্তকে ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *