1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:২০ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

আক্ষেপটা দূর হলো না টাইগারদের

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ২৮ জানুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮: আরও একবার স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের। ফাইনাল জিততে না পারার আক্ষেপটা দূর হলো না টাইগারদের। মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কার কাছে ৭৯ রানে হারলো মাশরাফি বিন মর্তুজার দল।
২২ রানে নেই ৩ উইকেট। দল চরম সংকটে। এমন সময়ে হাল ধরেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়ানডে ক্যারিয়ারের ১৮তম হাফসেঞ্চুরি তুলে হালটা ধরে ছিলেন শেষপর্যন্ত। কিন্তু হলো না স্বপ্নপূরণ। ৭৬ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন মাহমুদউল্লাহ। তাতেই ১৪২ রানে ৯ উইকেট নিয়ে শেষ বাংলাদেশের ইনিংস।
মাহমুদউল্লাহর সঙ্গে মুশফিকুর রহীমের জুটিটি বড় স্বপ্ন দেখাচ্ছিল বাংলাদেশকে। তবে দলকে পুরোপুরি বিপদমুক্ত না করেই বিলাসী এক শট খেলে বসলেন মুশফিক। ধনঞ্জয়ার বলটি সুইপ করতে গিয়ে তুলে দিলেন উপুল থারাঙ্গার হাতে।
৪০ বলের ধৈর্যশীল ইনিংসে মাত্র ১টি বাউন্ডারি হাঁকিয়েছেন মুশফিক। করেছেন ২২ রান। কিন্তু দলের বিপদের মুহূর্তে এমন একটি ইনিংস খেললেও দায়িত্ব নিয়ে শেষটা করে যেতে পারলেন না উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। তৃতীয় উইকেটে মাহমুদউল্লারহ সঙ্গে তার জুটিটি ছিল ৫৮ রানের।
মুশফিক ফেরার পর বেশিদূর এগোতে পারেননি মেহেদী হাসান মিরাজও। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সুযোগ পেয়ে ১৪ বলে ৫ রান করে ধনঞ্জয়ার ফিরতি ক্যাচ হয়েছেন তিনি। এরপর মোহাম্মদ সাইফউদ্দীন ৮ রান করে রানআউটের কবলে, ৫ রান করে সাজঘরে দলপতি মাশরাফি বিন মর্তুজাও।
চোটের কারণে সাকিব আল হাসান আর ব্যাটিংয়েই নামতে পারেননি। ফাইনালের গুরুত্বপূর্ণ লড়াইয়ে ইনিংসের শুরুতেই আরেক ব্যাটিং ভরসা তামিম ইকবালের উইকেটটিও হারিয়েছে বাংলাদেশ। টাইগার ওপেনার অনেকটা সময় বল খরচ করে সেট হতে চেয়েছেন। কিন্তু শেষপর্যন্ত লোভ সামলাতে পারেননি।
দুষ্মন্ত চামিরার বাউন্সি এক ডেলিভারি পুল করতে গিয়ে বল বাতাসে ভাসিয়ে দিয়েছেন তামিম। ১৮ বলে মাত্র ৩ রান করে ধনঞ্জয়া ডি সিলভার ক্যাচ হয়ে ফিরেছেন তিনি।
এরপর ১০ রান করে রানআউটের ফাঁদে পড়েছেন মোহাম্মদ মিঠুন। বিপদে আরও একবার ব্যর্থ সাব্বির রহমান। দুষ্মন্ত চামিরাকে পুল করতে গিয়ে গুনারত্নের ক্যাচ হয়ে ফিরেছেন তিনি। ডানহাতি এ ব্যাটসম্যান করেন মাত্র ২ রান।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD