1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৪৩ পূর্বাহ্ন




আখেরী মোনাজাতের মধ্যদিয়ে চরমোনাইর মাহফিল সম্পন্ন

মোঃ মোছাদ্দেক হাওলাদার
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

আল্লাহর ভয় যার অন্তরে নেই ওই আলেম, মুফতী ও পীরের কোন মূল্য নেই।

মুসলিম উম্মাহর শান্তি কামনা করে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে বরিশালের ঐতিহাসিক চরমোনাই মাদরাসা ময়দানে আয়োজিত তিন দিনব্যাপী অগ্রহায়ণের মাহফিল। দোয়া-মোনাজাত পরিচালনা করেন পীর সাহেব চরমোনাই আলহাজ্ব হযরত মাওলানা সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। গত ১০ ডিসেম্বর বাদ জুম্মা চরমোনাইর পীর সাহেব উদ্বোধনী বয়ানের মাধ্যমে তিন দিনব্যাপী মাহফিলের উদ্বোধন করেন। সোমবার সকাল সাড়ে আটটায় আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয় লাখ লাখ মুসল্লীদের মিলনমেলা।

সমাপনী বয়ানে পীর সাহেব চরমোনাই বলেন, মানুষ আজ আল্লাহকে ভুলে নাফরমানি করছে অহরহ। অথচ একজন মানুষ কবরে গিয়ে মাফ না পাওয়া পর্যন্ত নিজেকে নিকৃষ্ট পশুরমত মনে করতে হবে। সুতরাং তাক্বওয়া বা আল্লাহর ভয় অর্জনের মাধ্যমে মহান রবের সন্তুষ্টি নিয়ে কবরে যাওয়ার প্রস্ততি নিতে হবে। আল্লাহর ভয় যার অন্তরে নেই ওই আলেম, মুফতী ও পীরের কোন মূল্য নেই।

চরমোনাই মাহফিলের অস্থায়ী হাসপাতাল সূত্রে জানা গেছে, চরমোনাই মাহফিলে আগত মুসল্লীদের মধ্যে গত শুক্রবার বাকেরগঞ্জের আবু হানিফ হাওলাদার (৬৯), মাদারীপুরের মোঃ মামুন (৪৭)।শনিবার চাঁদপুরের তাজুল ইসলাম গাজী (৬২) এবং রবিবার পিরোজপুরের কাশেম আলী (৭৫) ইন্তেকাল করেছেন। তাদের মরদেহ জানাজা শেষে নিজ নিজ এলাকায় প্রেরণ করা হয়।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD