1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৩ মে ২০২২, ১০:৫৫ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

আফ্রিদি নৈপুণ্যে ফাইনালে ঢাকা ডায়নামাইটস

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শনিবার, ৯ ডিসেম্বর, ২০১৭

স্পোর্টস করেসপন্ডেন্ট,বর্তমানকণ্ঠ ডটকম,শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০১৭ : শহীদ আফ্রিদির অলরাউন্ড নৈপুণ্যে বিপিএলের ফাইনালে উঠেছে ঢাকা ডায়নামাইটস। শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯৫ রানের বিশাল ব্যাবধানে হারায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটস।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৯১ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস। আফ্রিদি ৪ ছক্কার সহায়তায় ১৯ বলে ৩০ রানের একটি কার্যকর ইনিংস উপহার দেন। আর বল হাতে মাত্র চার ওভারে একটি মেডেনসহ ১৬ রানের বিনিময়ে তিনটি উইকেট শিকার করে কুমিল্লার জন্য ‍দুঃস্বপ্ন হয়ে দাঁড়ান পাকিস্তানের সাবেক এ অধিনায়ক। অলরাউন্ড নৈপুণ্যে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন আফ্রিদি।

এছাড়া মোসাদ্দেক চার ওভারে ২৪ রানে দুই উইকেট শিকার করে বিশাল জয়ে ভূমিকা রাখেন। সাকিব আল হাসান তিন ওভারে ১৯ রানে দুই উইকেট শিকার করেন।আর সাকিবের সরাসরি থ্রুতে রান আউটের শিকার হন মোহাম্মদ সাইফউদ্দিন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ঢাকা ডায়নামাইটস।

দলীয় ১১ রানের মাথায় প্রথম উইকেটের পতন হলেও দলের পক্ষে এভিন লুইস ৩২ বলে ৪৭ রান করে বড় ইনিংসের ভিত গড়ে দেন। পোলার্ড করেন ১৮ বলে ৩১ রান করেন।

আর শেষ দিকে আফ্রিদি ঢাকার ইনিংসকে দুশো’ রান পার করার স্বপ্ন জাগান। কিন্তু হাসান আলীর অনবদ্য স্পেলের কারণে শেষ পর্যন্ত সাত উইকেটে ১৯১ রান করে সাকিব আল হাসানের দল।

পাকিস্তানের হাসান আলী চার ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন।

এ ম্যাচে জয়ী ঢাকা ডায়নামাইটস সরাসরি ফাইনাল খেলবে। আর পরাজিত দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুরের সঙ্গে খেলবে। ওই দুই দলের খেলায় বিজয়ী দলের সঙ্গে হবে ঢাকা ডায়নামাইটসের ফাইনাল।

প্রসঙ্গত, বিপিএলের গ্রুপ পর্বে দুর্দান্ত দাপট দেখিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১২ ম্যাচের নয়টিতেই জয় ছিনিয়ে নিয়েছিল তামিম-ইমরুলরা। অন্যদিকে গ্রুপ পর্বে ১২ ম্যাচের সাতটিতে জেতে আসরের বর্তমান শিরোপাধারী ঢাকা।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD