শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

আ’লীগ আমলে সংখ্যালঘুদের ওপর বেশি নির্যাতন হয়েছে: মির্জা ফখরুল

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার, ২০ নভেম্বর ২০১৭: আওয়ামী লীগের আমলে সংখ্যালঘুদের ওপর বেশি নির্যাতন হয়েছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রংপুরের ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের আমলেই সংখ্যালঘুরা নিরাপত্তাহীনতায় থাকে এবং তাদের ওপর বেশি হামলা হয়। আওয়ামী লীগ আমলে নাসিরাবাদ, রামু ও রংপুরসহ বিভিন্ন জায়গায় সংখ্যালঘুদের ওপর সহিংসতা চালানো হয়। অগ্নিসংযোগ-লুটপাট যা হয়েছে, তার সঙ্গে ছাত্রলীগের ক্যাডাররা জড়িত ছিল। এগুলো বিভিন্ন পত্রপত্রিকা ও সংবাদমাধ্যমে আমরা দেখেছি। তাই আওয়ামী লীগ আমলে সংখ্যালঘুরা কখনই নিরাপদ নয়।

মির্জা ফখরুল রোববার রংপুরে নির্ধারিত কর্মসূচি বাতিল করার বিষয়ে বলেন, এটি আমি রাজনৈতিক শিষ্টাচারের কারণে আসিনি। এখানে গতকাল (রোববার) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্ধারিত কর্মসূচি ছিল। পাশাপাশি হওয়ায় আমরা অ্যাভোয়েট করেছি। কিন্তু দুঃখজনক, ওবায়দুল কাদের নাকি বলেছেন- আমি ভয় পেয়ে আসিনি। এটি সঠিক নয়।

এর পর তাকে রংপুর সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীর বিষয়ে প্রশ্ন করা হলে বলেন, আমরা রংপুর সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে ভাবছি। সময়মতো সিদ্ধান্ত জানাব। তার আগেই আমরা দেখতে চাই, নির্বাচন কমিশন কতটুকু নিরপেক্ষ এবং নির্বাচন করার অনুকূল পরিবেশ সৃষ্টি করছে, সে আলোকে আমরা সিদ্ধান্ত নেব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ