সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

এগিয়ে যাওয়ার প্রত্যয়ে মাধবদীতে নারী উদ্যোক্তারা এক মঞ্চে

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

এগিয়ে যাওয়ার প্রত্যয়ে নরসিংদীর মাধবদীতে নারী উদ্যোক্তাদের এক মঞ্চে নিয়ে মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকেলে শাম্মী’স কিচেন এর প্রথম বর্ষপূর্তি উপলক্ষে কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বধুসাজ কমিনিউটি সেন্টারে এ মিলন মেলায় অংশ নেন ৭০ জন নারী উদ্যোক্তা। শাম্মী’স কিচেন এর কর্ণধার ফারজানা তাবাসসুম শাম্মী’র পরিচালনায় এ মিলন মেলায় রান্না করা খাবার পরিবেশনসহ বিভিন্ন ইভেন্টে বিজয়ী প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দরা। এর আগে অনলাইন ভিত্তিক নারী রাঁধুনি উদ্যোক্তাদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে মাধবদী থানা প্রেস ক্লাবের সভাপতি আল-আমিন সরকার,সাধারণ সম্পাদক খন্দকার শাহিন,সাংগঠনিক সম্পাদক নুর আলম সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সোহেল মার্ট এর স্বত্ত্বাধিকারী সোহেল রহমান ও শাম্মী’স কিচেন এর মডারেটরদের সার্বিক সহযোগিতায় এ মিলন মেলায় নারী উদ্যোক্তারা তাদের লক্ষ্য, উদ্দেশ্য ও পরিকল্পনা তুলে ধরেন।

অনুষ্ঠানের আয়োজক শাম্মী’স কিচেনের কর্ণধার ফারজানা শাম্মী বলেন, এই করোনার প্রকোপেও অনেক নারী নিজের পরিবার এবং ঘরের কাজ সামলেও বর্তমানে অনলাইনে বিভিন্ন পন্য বেঁচা কেনা করে পুরুষদের পাশাপাশি সংসারে ভুমিকা রেখে চলেছে। তাদের কাজে গতিশীলতা আনয়নের লক্ষ্যেই শাম্মী’স কিচেনের এই ক্ষুদ্র প্রয়াস। বর্তমান সরকার নারীদের কর্মসংস্থানে যুগোপযোগী পদক্ষেপ গ্রহন করে চলেছে। পাশাপাশি ভোক্তারাও অনলাইনে নারীদের কাছ থেকে নিয়মিত পণ্য কেনায় এগিয়ে আসলে তাদের কাজে আরো গতিশীলতা আসবে বলে তার বিশ্বাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ