বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

করোনা: উপসর্গ নিয়ে চাঁদপুরে ১ জনের মৃত্যু, অপেক্ষমান ১৫৮ রিপোর্ট

বর্তমানকণ্ঠ ডটকম / ২১ পাঠক
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে রোববার রহিমা বেগম (৬০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার (১১ মে) সকালে স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন এবং করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। আজকে ঢাকা থেকে নতুন কোন রিপোর্ট আসেনি।

১১ মে সোমবার দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ গণমাধ্যমকে জানান, দুপুর পর্যন্ত ঢাকা থেকে কোন রিপোর্ট আসেনি। রিপোর্ট অপেক্ষমান আছে ১৫৮জনের। পরীক্ষার জন্য নতুন ৭১টি নমুনা সহ এই পর্যন্ত চাঁদপুর জেলা ও উপজেলা থেকে ৮৫৪ জনের নমুনা পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, এই পর্যন্ত ঢাকা থেকে ৬৯৬ জনের রিপোর্ট পেয়েছেন। এর মধ্যে পজেটিভ ৪৫ জন। (১ জনের দুই বার নমুনা পজেটিভ)। নেগেটিভ রিপোর্ট ৬৫১জন। এই পর্যন্ত রোগীর সংখ্যা অর্থাৎ করোনা শনাক্ত ৪৮ (৩জন ঢাকা ফেরত, ১জন লক্ষ্মীপুর ফেরত)। সুস্থ্য হয়েছে ১২ জন। মৃত্যুবরণ করেছেন ৪জন।

সিভিল সার্জন জানান, সোমবার পর্যন্ত আইসোলেশন ইউনিটে রোগীর সংখ্যা ৫২জন। আইসোলেশন হতে ছাড়পত্র পেয়েছেন ৩৯জন। বর্তমানে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ১৩জন। হোম কোয়ারেন্টিনে থাকা ব্যাক্তির সংখ্যা ৩৬৪৪জন। ছাড়পত্র পেয়েছেন ৩৪৩৮জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২০৬জন।

উল্লেখ্য, হাজীগঞ্জ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে গত ১ মাসের মধ্যে ৫জনের মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *