বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

করোনা পরিস্থিতি নিয়ে গাইবান্ধা জেলার সঙ্গে প্রধানমন্ত্রীর দ্বিতীয় ভিডিও কনফারেন্স কাল

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৯ পাঠক
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল চলমান করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি নিয়ে গাইবান্ধা জেলার কর্মকর্তাদের সঙ্গে দ্বিতীয় বারের মতো ভিডিও কনফারেন্সে মতবিনিময় করবেন। প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসক স্বাস্থ্যকর্মী, আইনশৃংখলা রক্ষাকারি এবং সশস্র বাহিনীর প্রতিনিধিসহ শিক্ষক এবং মসজিদের ইমাম এই ভিডিও কনফারেন্সে সংযুক্ত থাকবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, কাল ৪ মে সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই ভিডিও কনফারেন্স শুরু হবে। রংপুর বিভাগের আট জেলার মাঠ পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট সকলে এতে যুক্ত থাকবেন।

জেলাগুলো হচ্ছে-পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুর এবং গাইবান্ধা। প্রেস সচিব বলেন, বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ বেসরকারি টিভি চ্যানেল এবং রেডিও স্টেশনগুলো এই ভিডিও কনফারেন্স সরাসরি সম্প্রচার করবে। এর আগে শেখ হাসিনা করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ছয় দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহী, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৫৬টি জেলার সঙ্গে মতবিনিময় করেছেন।ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধিসমূহ মেনে চলার আহ্বান জানানোর পাশাপাশি সংকট উত্তোরণের জন্য বিভিন্ন প্রণোদনা প্যাকেজেরও ঘোষণা দেন।দেশে মার্চ মাসের ৮ তারিখ প্রথম করোনারোগী সনাক্ত হবার পর থেকে এ পর্যন্ত এই ভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৭৭ জন এবং আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪৫৫ জন।

উল্লেখ্য :-এর আগে গত ৩১ মার্চ গাইবান্ধার কর্মকর্তাদের সাথে করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন ভিডিও কনফারেন্সে যুক্ত হয় প্রধানমন্ত্রী সাথে কথা বলেছিলেন জেলা প্রশাসন আব্দুল মতিন, পুলিশ সুপার ও সশস্ত্র বাহিনীর প্রতিনিধি।সেদিনের ৩১মার্চের ভিডিও কনফারেন্সে কর্মকর্তারা গাইবান্ধা জেলার সার্বিক করোনা পরিস্থিতি তুলে ধরেছিলেন। সেই ধারাবাহিকতায় আগামীকাল দ্বিতীয় বারের মতো গাইবান্ধা জেলা সাথে ভিডিও কনফারেন্সে মাধ্যমে চলমান করোনা পরিস্থিতি উপর মতবিনিময় অনুষ্ঠিত হতে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *