মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

করোনা প্রভাবে শ্রমিক সঙ্কট: কালীগঞ্জে অসহায় কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল ছাত্রদল

বর্তমানকণ্ঠ ডটকম / ৮৪ পাঠক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : করোনা সংকটে ধান কাটার শ্রমিক খুঁজে পাওয়া যাচ্ছে না। আর এতে বিপাকে পড়েছে অসহায় ও গরীব চাষীরা। সেই সকল অসহায় চাষীদের পাশে দাঁড়িয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা।

সোমবার সকালে কাদা-পানিতে নেমে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সুন্দরপুর গ্রামে অসহায় কৃষক তোফাজ্জেল হোসেনের ধান কেটে বাড়ি পৌঁছে দিল উপজেলা ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এ সময় প্রায় ২০ জন ছাত্রদলের নেতাকর্মী ধান কাঁটা ও মাড়াইয়ের কাজে অংশ নেয়।

কালীগঞ্জ পৌর ছাত্রদলের সাবেক আহবায়ক মারুফ বিল্লাহ বলেন, ছাত্রদলের অভিভাবক দেশনায়ক তারেক রহমানের নির্দেশে ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজের সার্বিক তত্ত্বাবধানে করোনা সংকটে আজ থেকে অসহায় ও গরীব চাষীদের ধান কেটে, মাড়াই করে বাড়ি পৌঁছে দেওয়া কার্যক্রম হাতে নিয়েছে কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদল। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন গ্রামে গরীব ও অসহায় কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়ার চেষ্টা করবে উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা। ছাত্রদল নেতাদের ধান কাটার দৃশ্য দেখে ১নং সুন্দরপুর দূর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু তাদের সঙ্গে ধানা কাটায় অংশ নেন।

অসহায় কৃষকের ধান কাটায় অংশ নেয় সাবেক ছাত্রনেতা সোহেল রানা, পৌর ছাত্রদলের সাবেক আহ্বায়ক মারুফ বিল্লাহ, উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মৌসুম উদ্দিন শোভন, উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক রাকিব হাসান, ছাত্রনেতা আব্দুর রহিম কাকন, শাহাদাৎ হোসেন রিওন, চঞ্চল হোসেন, ইমরান হোসেন, পৌর ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক জুয়েল রানা, পৌর ছাত্রদলের নেতা তরিকুল ইসলাম, কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক রিপন হোসেন, কলেজ ছাত্রদলের নেতা হারুন অর রশিদ রাজা, আলামিন হোসেন, ইউনিয়ন ছাত্রদলের হাসানুজ্জামান, রনি হোসেন, জুয়েল রানা, আকরাম হোসেন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *