শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

কুয়েত স্বাস্থ্যমন্ত্রী ঘোষণা করেছেন স্কুল গুলোতে শিক্ষার্থীরা আগামী সেপ্টেম্বরে ফিরে আসবে

বর্তমানকন্ঠ ডটকম, কুয়েত। / ৩৭ পাঠক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

দৈনিক আল-কাবাস সূত্রে আজ ১৪ ই মার্চ ইস্যুকৃত নিউজে প্রকাশিত হয় যে কুয়েত স্বাস্থ্যমন্ত্রী ডঃ বাসিল আল-সাবাহ বলেছিলেন যে আগামী সেপ্টেম্বরে শিক্ষার্থীরা বিভিন্ন পর্যায়ে স্কুলে ফিরে আসার তারিখ হবে।

আজ সোমবার এক বিবৃতিতে মন্ত্রী আল-সাবাহ যোগ করেছেন: “আগামী মাসে সমস্ত শিক্ষামূলক ও প্রশাসনিক সংস্থাগুলি স্কুলগুলিতে টিকা দেওয়া শুরু হবে।”

স্বাস্থ্যমন্ত্রী আত্মার স্বাস্থ্য এবং সুরক্ষা রক্ষার জন্য ভ্যাকসিন গ্রহণের প্রয়োজনীয়তার প্রতি আহ্বান জানিয়ে বলেন যে এখন পর্যন্ত ৪০০,০০০ টি ভ্যাকসিন দেওয়া হয়েছে, সিভিল সার্ভিসে নিবন্ধিত বয়স্ক কুয়েতিদের অর্ধেক ছাড়াও এবং যারা নিবন্ধন করেছেন তাদের ভ্যাকসিন দেওয়া হয়েছে, বিদেশী প্রবীণদের প্রায় এক চতুর্থাংশ টিকা দেওয়া হয়েছে। সেখানে প্রতিদিন ৮০ থেকে ১০০ জন প্রবীণ লোককে বাড়িতে গিয়ে টিকা দেওয়া হয়।

মন্ত্রী আল-সাবাহ বলেছেন: “আমরা টিকা দেওয়ার প্রক্রিয়া চালিয়ে যাচ্ছি, ঈদুল-উল-ফিতরের আগমনের সাথে সাথে আমরা দশ মিলিয়ন লোককে টিকা প্রদান করব এবং আগামী সেপ্টেম্বরের আগে পর্যন্ত জনগণের সচেতনতা এবং ভোটদান বৃদ্ধি করার সাথে সাথে আমরা পৌঁছে যাব স্কুল ছাত্রদের উপস্থিতি শুরু হওয়ার সাথে সাথেই দুই মিলিয়ন মানুষ, যার ফলে জীবন স্বাভাবিকভাবে ফিরে আসবে ইনশাআল্লাহ।

“উল্লেখ করা হয়েছে যে” আগামী এপ্রিল মাস থেকে শিক্ষার ক্ষেত্রে প্রায় ১২০,০০০শিক্ষক এবং প্রশাসক এবং সমবায় সমিতি, হেয়ারড্রেসার এবং ব্যাংকে কর্মরত কর্মীদের টিকা দেওয়া হবে। ”

এবং ডঃ বাসিল আল-সাবাহ, বলেন “টিকাদানগুলি উল্লেখযোগ্যভাবে মৃত্যু কমাতে কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে কিনা,” অবাকভাবে কিছু লোক এটির আশঙ্কা করেছিলেন, বিশেষত যেহেতু বিশ্বে টিকা দেওয়া মানুষের সংখ্যা ৪০০ মিলিয়ন পৌঁছেছে, তাই আমেরিকা, ব্রিটেনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হ্রাস পেয়েছে এবং টিকা দেওয়ার কারণে বিশ্বের অনেক দেশে আক্রান্তের সংখ্যা কমেছে।

তিনি আরও যোগ করেছিলেন যে, পরবর্তী পরিকল্পনায় এবং আসন্ন রমজান মাসের পরে, যে কোনও ব্যক্তি ভ্যাকসিন গ্রহণ না করে সিনেমা হলে প্রবেশ করতে বাধা দেওয়া হবে এবং যে কোনও জায়গায় শ্রমিকদের টিকা দেওয়া হয়নি সেগুলি বন্ধ করে দেওয়া হবে।

তার পক্ষে, কুয়েতি স্কাউট অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান আহমেদ ফরমান করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয় এবং দেশের চিকিৎসা কর্তৃপক্ষের দুর্দান্ত প্রচেষ্টার প্রশংসা করেছেন এবং হোয়াইট আর্মি যে তীব্র ও অসাধারণ কাজ করছেন তা উল্লেখ করেছেন। তিনি আল্লাহর দরবারে প্রার্থনা করে বলেন এই মহামারী থেকে সমাজের সদস্য, নাগরিক এবং বাসিন্দাদের রক্ষা করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *