1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
রবিবার, ২২ মে ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

গৌরীপুরে মাদক নির্মূলে ইউএনও’র জিরো টলারেন্স নীতি

মো. হুমায়ুন কবির
  • প্রকাশিত : শনিবার, ২৬ জুন, ২০২১

ময়মনসিংহের গৌরীপুরে মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি নিয়ে এগিয়ে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। তিনি এ উপজেলা যোগদানের পর থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে একের পর এক মাদক কারবারি ও সেবীদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করে আসছেন। এতে স্থানীয় মাদকসেবী ও কারবারিদের মাঝে আতঙ্ক সৃষ্টির পাশাপাশি তাদের দৌরাত্ম দিন দিন হ্রাস পাচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারি মোঃ রইছ উদ্দিন জানান, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ স্যার গত বছর এ উপজেলা যোগদান করেন। তিনি যোগদানের পর মাত্র ৮ মাসে মাদকদ্রব্যের বিষয়ে ১৮ টি সফল মোবাইল কোর্ট পরিচালনা করেন। এতে মোট ৫৯ জন মাদকসেবী ও কারবারিদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে। এক্ষেত্রে সহযোগিতা করেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় গোয়েন্দা কার্যালয় ও জেলা কার্যালয়ের ‘খ’ সার্কেলের সদস্যগণ।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আব্দুর রহিম মাদকের বিরুদ্ধে ইউএনও’র জিরো টলারেন্স নীতিকে সাধুবাদ জানিয়ে বলেন, পুলিশ বাহিনীর সদস্যরা মাদকসেবী ও কারবারিদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর কয়েকদিনের মধ্যে তারা জামিনে বেড়িয়ে এসে পুনরায় মাদক সেবন এবং ব্যবসার সাথে জড়িয়ে পড়ে। এক্ষেত্রে ইউএনও হাসান মারুফের পরিচালনায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবী এবং কারবারিদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করায় স্থানীয়ভাবে তাদের দৌরাত্ম অনেকটা হ্রাস পেয়েছে। তিনি বলেন, মাদক নির্মূলে মোবাইল কোর্টে দন্ড প্রদান একটি কার্যকরী আইনি পদক্ষেপ। মাদকের বিরুদ্ধে ইউএনও’র অভিযান আরও জোরদার করার দাবি করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রæত গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু মাদকের ভয়াবহ বিস্তারে অসামজিক কার্যকলাপ বেড়ে গিয়ে এ উন্নয়ন অনেকটা বাঁধাগ্রস্ত হচ্ছে। মাদক পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ধ্বংস করে দিচ্ছে। এর ছোবলে নষ্ট হচ্ছে দেশের মেধাবী তরুণ ও যুব সমাজ। তাই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে মাদক নির্মূলে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন গৌরীপুর উপজেলায় স্থানীয় মাদকসেবী ও কারবারিদের ধরতে অভিযান অব্যাহত থাকবে। এক্ষেত্রে তাদেরকে কোন প্রকার ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD