বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

গ্রামীণফোনের ১০০ কোটি টাকা নেয়নি বিটিআরসি

বর্তমানকণ্ঠ ডটকম / ৩০ পাঠক
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

ডেস্ক রিপোর্ট:
মোবাইল অপারেটর গ্রামীণফোনকে তিন মাসের মধ্যে ২ হাজার কোটি টাকা পরিশোধ করতে বলেছে আদালত। সেই তিন মাস শেষ হওয়ার কথা আগামী ২৩ ফেব্রুয়ারি। আদালতের এই সিদ্ধান্তের মধ্যে গতকাল বুধবার ১০০ কোটি টাকা নিয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) গিয়েছিল গ্রামীণফোন; কিন্তু বিটিআরসি সেই টাকা নেয়নি। তবে বিটিআরসি বলছে, আদালতের নির্দেশনার বাইরে তারা কিছু করবে না।

গ্রামীণফোন এখন বলেছে, তারা নিরীক্ষা নিয়ে আলোচনা শুরুর জন্য এ টাকা দিতে চেয়েছিল। এর আগে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নেতৃত্বে একটি বৈঠকে আলোচনা শুরুর জন্য ২০০ কোটি টাকা জমা দেওয়ার কথা বলা হয়েছিল; কিন্তু গ্রামীণফোন তখন সেই সিদ্ধান্ত মানেনি। গিয়েছিল আদালতে। এখন তারা বলছে, সেই আলোচনাটাই তারা চায়।

এই ১০০ কোটি টাকা আদালতের প্রক্রিয়ার বাইরে বলে উল্লেখ করে গ্রামীণফোন আরো বলেছে, আদালত তাদের যে ২ হাজার কোটি টাকা জমা দিতে বলেছে, সেটা সরঞ্জাম আমদানি ও প্যাকেজের নিষেধাজ্ঞা কাটাতে। সে বিষয়ে তারা রিভিউ আবেদন করেছে। সেখানে এ বিষয়ে আদালতের রায়ের পর তারা পরবর্তী সিদ্ধান্ত নেবে।

এদিকে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) জাকির হোসেন খান এ বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, ‘যেহেতু গ্রামীণফোনের নিরীক্ষাসহ সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে আদালতের একটি নির্দেশনা রয়েছে, সে ক্ষেত্রে বিটিআরসি ঐ নির্দেশনার বাইরে কোনো পদক্ষেপ গ্রহণ করতে পারে না। কমিশন নির্দেশনা পালনে সচেষ্ট আছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *