বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

গ্রামের কোটি টাকার রাস্তা নির্মানে ৩ নম্বর আমা ইট ব্যাবহার! প্রতিবাদ করায় হুমকি ও লাঞ্চনার শিকার গ্রামবাসি!

বর্তমানকণ্ঠ ডটকম / ২০ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : সারাদেশের মানুষ যখন করোনা মহামারী প্রতিরোধ করতে ব্যস্ত সেখানে কিছু অসাধু কুচক্রী মহল সরকারি রাস্তা নির্মান কাজে নিম্নমানের ম্যাটেরিয়ালস বা উপাদান সামগ্রী ব্যবহার করে সরকারি উন্নয়নমুলক কাজে ফাঁকি দিতে ব্যস্ত।

এবার ঝিনাইদহ জেলার গান্না ইউনিয়নের (৭) নাম্বার ওয়ার্ডের কাশিমপুর থেকে দহিঝুড়ি গ্রাম পর্যন্ত এলজিইডি’র এক কোটি ৫লাখ ৯৫ হাজার টাকার সরকারি রাস্তা নির্মান কাজের এমন অনেক অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের ইট, বালি, খোয়া ও নিম্নমানের নির্মান কাজের জন্য স্থানীয় লোকজন ও গ্রামের স্থানীয় প্রতিনিধিগণ এই অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানায় তাতে কোনো সমাধান মেলেনি।

স্থানীয় লোকজনদের মধ্যে গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসিরুদ্দিন মালিতা, কাশিমপুর গ্রামের লিপন মেম্বার, সামিউল জর্দার, ছাত্তার মন্ডল সহ নাম প্রকাশে অনিচ্ছুকগন এসব অনিয়ম ও দুর্নীতির তথ্য দিয়ে সাংবাদিকদের জানিয়েছেন। পরে স্থানীয় প্রতিনিধি বিষয়টি ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বরত কর্তৃপক্ষ ওহিদুজ্জামান ওহিদকে অবগত করলে সে এই বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

উপরোন্ত এই অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য তাদেরকে একাধিক বার হুমকি ধামকি ও লাঞ্চনার শিকার হতে হচ্ছে। এমতবস্থায় স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধি তাদের দাবি গ্রামের সরকারি উন্নয়নমুলক কাজ যেন যথাযথ নিয়ম মেনে সঠিক উপাদান সরঞ্জাম ব্যবহার করে সম্পন্ন হয় সেই বিষয়ে স্থানীয় প্রশাসন ও যথাযথ কর্তৃপক্ষ যেন অনিয়মের এই বিষয় টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন।

এদিকে গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসিরুদ্দিন মালিতা ও কাশিমপুর গ্রামের লিপন মেম্বার জানায় এলজিইডি’র এক কোটি ৫লাখ ৯৫ হাজার টাকার সরকারি রাস্তা নির্মান কাজে ৩নং আমা ইট ব্যাবহার করা হচ্ছে এমন অনেক অনিয়মের অভিযোগ রয়েছে। আমরা ঠিকাদারকে বলার পরেও ঠিকাদার এব্যাপারে কোনো কর্ণপাত করছেন না।

আমরা সকলে সাংবাদিকদের মাধ্যমে এসংবাদ প্রকাশ পূর্বক সরকারি রাস্তা নির্মান কাজে নিম্নমানের উপাদান সামগ্রী ব্যবহারের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে উদ্ধতন কর্তৃপক্ষকে জোর অনুরোধ করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *