শনিবার, ১৮ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

চলতি মাসের তৃতীয় সপ্তাহে চাঁদপুরে চালু হচ্ছে করোনা টেস্টিং ল্যাব

বর্তমানকণ্ঠ ডটকম / ২৯ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডট কম, চাঁদপুর : চলতি মাসের তৃতীয় সপ্তাহে চাঁদপুরে চালু হতে যাচ্ছে করোনা টেস্টিং ল্যাব। ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট ও চাঁদপুর মেডিকেল কলেজের যৌথ উদ্যোগে করোনা টেস্টিং ল্যাব চালু করার লক্ষ্য নিয়ে দ্রুতগতিতে কাজ এগিয়ে চলছে। ইতিমধ্যে ল্যাবের ডেকোরেশনের কাজ প্রায় ৮০ভাগ সমাপ্ত হয়ে গেছে।

কাজ তদারকির দায়িত্বে থাকা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী জানান, জুলাইর ২০ তারিখের মধ্যে এখানে ল্যাব চালু করার লক্ষ্য নিয়েই মাননীয় শিক্ষামন্ত্রীর সার্বিক দিকনির্দেশনায় আমরা কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে ল্যাবের ডেকোরেশনের কাজ প্রায় ৮০ভাগ সমাপ্ত হয়ে গেছে, আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যেই এই করোনা টেস্টিংল্যাব চালু করা যাবে।

তিনি আরো জানান, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রতিনিয়ত কাজের অগ্রগতির খোঁজ রাখছেন। ভিডিও কলের মাধ্যমে কাজের অগ্রগতি মনিটরিং করছেন তিনি। মন্ত্রী মহদয়ের বড় ভাই চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু ভাই এই করোনা টেস্ট ল্যাবরেটরির বিশেষজ্ঞ টিমের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করে কজের দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

এছারা কাজের অগ্রগতি ভিডিও কলের মাধ্যমে সার্বক্ষনিক চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) করোনা টেস্ট ল্যাবরেটরির বিশেষজ্ঞ টিমকে দেখানো হচ্ছে। সেখান থেকেই তারা দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।
তিনি আরো জানান, আগামী ১০তারিখ টেস্ট ল্যাবরেটরির কিছু যন্ত্রপাতি চলে আসবে, আশা করছি ১৫ তারিখে বাকী মেশিনারিজ চলে আসবে। সবকিছু ঠিক থাকলে নির্দিষ্ট সময়ের মধ্যেই এই ল্যাবে করোনা টেস্টিং চালু হবে ইনশাল্লাহ।

অপরদিকে টেস্টিং ল্যাবের কাজের অগ্রগতি দেখকে দুএকদিন পরপরই কাজের স্থান পরিদর্শন করেন চাঁদপুর মেডিকেল কলেজ ও চাঁদপুর সদর জেনারেল হাসপাতালের উর্ধতন কতৃপক্ষ।
এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে ল্যাবের কাজের অগ্রগতি দেখতে আসেন চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ জামাল সালেহ উদ্দিন আহমেদ, হাসপাতালের সহকারী পরিচালক ও ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর । তারা এই করোনা টেস্টিংল্যাবের কাজের অগ্রগতি দেখে সন্তোশ প্রকাশ করেন।

এসময় শিক্ষামন্ত্রীর স্থানীয় প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন বাবু বলেন, যেহেতু মাননীয় শিক্ষামন্ত্রী কথা দিয়ে ছিলেন চলতি মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে চাঁদপুরে করোনা টেস্টিং ল্যাব চালু হবে। আমরা শতভাগ আশা করছি এই মাসের তৃতীয় সপ্তাহে ল্যাব চালু করা যাবে ইনশাল্লাহ।

উল্যেখ্য : চাঁদপুরে ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট ও চাঁদপুর মেডিকেল কলেজের যৌথ উদ্যোগে এই করোনা টেস্টিং ল্যাব স্থাপন হতে যাচ্ছে। ভাষাবীর এমএ ওয়াদুদের একমাত্র কন্যা শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও তারই একমাত্র বড় ভাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপুর সার্বিক প্রচেষ্টা ও সহযোগিতায় এই ল্যাবটি স্থাপন হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *